কানাইঘাটে প্রশাসনের বাঁধায় জাতীয় পার্টির সংবর্ধনা পন্ড

34

কানাইঘাট প্রতিনিধি
কানাইঘাটে একই স্থানে জাতীয়পার্টির দু’গ্রুপের সভা ডাকায় শান্তিশৃঙ্খলার রক্ষার স্বার্থে প্রশাসন সংবর্ধনা অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে। এ নিয়ে বিকেল ৪টায় সিলেট-৫ আসনের এমপি সেলিম উদ্দিনের সমর্থকরা মিছিল করেছে।

জানা যায়, গতকাল শনিবার বিকেল ৩টায় কানাইঘাট উত্তর বাজারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ আসনের সম্ভাব্য এম.পি পদপ্রার্থী বৃটিশ বাংলাদেশী এ্যায়ার্ডপ্রাপ্ত শিল্পপতি ও জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য এম. জাকির হুসেইন এর সম্মানে কানাইঘাট উপজেলা ও পৌর যুব সংহতির উদ্যোগে এক গণ সংবর্ধনার আয়োজন করা হয়। এরই প্রেক্ষিতে বর্তমান সংসদ সদস্য সেলিম উদ্দিন এমপির সমর্থকরা একই স্থানে সভা ডাকায় প্রশাসন সংবর্ধনা অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে। এমনকি এমপির সমর্থকরা ঐ দিন বিকেল ৪টায় কানাইঘাট উপজেলা গেইট থেকে একটি মিছিল বের করে বাজার প্রদক্ষিণ করে সভাস্থলের পাশে এক পথসভায় মিলিত হয়।

এতে কানাইঘাট উপজেলা জাতীয়পার্টির আহ্বায়ক আলা উদ্দিন মামুনের সভাপতিত্বে ও উপজেলা যুব সংহতির সভাপতি শামীম আহমদ এবং জাতীয় ছাত্র সমাজের সভাপতি আজাদ স্বাধীনের যৌথ পরিচালনায় পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা জাপার সিনিয়র সহ সভাপতি আব্দুস সহিদ লক্সর বশির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা জাপার সহ সভাপতি বাহার খন্দকার, প্রধান বক্তার বক্তব্য রাখেন, মহানগর জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান মাহমুদ, জেলা শ্রমিক পার্টির সভাপতি আবু তাহের।

বক্তব্য রাখেন উপজেলা যুব সংহতির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সেলিম উদ্দিন, সদস্য সচিব বিলাল উদ্দিন, যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদির, নুরুল আমিন, কামরুল ইসলাম, উপজেলা ছাত্র সমাজের সহ সভাপতি এসএম কামরুল, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুল ইসলাম, উপজেলা শ্রমিক পার্টির সভাপতি কিবরিয়া আহমদ প্রমুখ। এব্যাপারে পৌর যুব সংহতির সভাপতি জুবেল আমিন বলেন, তারা শান্তিপূর্ণ ভাবে এম. জাকির হুসেইনের সম্মানে একটি সংবর্ধনার আয়োজন করেছিল, কিন্তু একটি মহল তা বানচাল করার লক্ষ্যে সেখানে পাল্টা সমাবেশ ডাকায় সংবর্ধনা অনুষ্ঠানটি তারা স্থগিত করেছে। এদিকে কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ জানান, একই স্থানে জাতীয় পার্টির দু’টি গ্রুপ সমাবেশ ডাকায় বাজারের শান্তিশৃঙ্খলা রক্ষার স্বার্থে তারা সংবর্ধনা অনুষ্ঠানটি বন্ধ করে দিয়েছেন।