গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্সের ফাঁদে ২ শতাধিক গ্রাহক, আদালতে মামলা

47

সুনামগঞ্জে ৩৫ লাখ টাকা নিয়ে উধাওসুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জে গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড-এর কর্তৃপক্ষ ২ শতাধিক গ্রাহকের প্রায় ৩৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। সুনামগঞ্জে গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড-এর প্রতারণার শিকার গ্রাহকদের পক্ষে কোম্পানীর সাবেক ইনর্চাজ মো. মামুনুর রশিদ পীর এ অভিযোগটি দায়ের করেন। মামলা নং-৪০৩/২০১৮ইং।

অভিযোগ সুত্রে জানা যায়, গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড ২০১১ সালের ডিসেম্বর থেকে ২০১৫ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত প্রায় ৫ বছর সুনামগঞ্জ জেলা শহরের ষোলঘর এলাকায়-এর কার্যক্রম পরিচালিত করে আসছিলেন। মামলায় বর্ণিত গ্রাহকগণ গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড শর্তাবলী ও সুযোগ সুবিধা মোতাবেক বীমা দলিল সম্পাদনক্রমে প্রত্যেক গ্রাহক বার্ষিক কিস্তিতে ৩ হাজার টাকা থেকে সর্বোচ্ছ ৩০ হাজার টাকা পর্যন্ত হারে প্রিমিয়াম দিয়ে আসছিলেন। গ্রাহকদের মধ্যে কেউ ৩ বছর আবার কেউ ৪ বছর পর্যন্ত কিস্তি পরিশোধ করার পরও নিয়ম মোতাবেক সারবাইবেল বেনিফিট পাওয়ার কথা ছিল। কিন্তু প্রতারকচক্র আজ পর্যন্ত গ্রাহকেদের সারবাইবেল বেনিফিট-এর টাকা ফেরত না দিয়েই অফিস গোছিয়ে আত্মগোপনে চলে যান এবং সময় কালক্ষেপন করতে থাকেন বলে উল্লেখ করা হয়। এতে জেলার প্রায় দুই শতাধিক অসহায় হতদরিদ্র গ্রাহকের সঞ্চয়ের প্রায় ৩৫ লাখ সঞ্চয়ের টাকা পাওনা নিয়ে অনিশ্চয়তায় দিন কাটাচ্ছেন।

এদিকে সুনামগঞ্জের গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড সুনামগঞ্জ অঞ্চলের সাবেক ইনচার্জ ও মামলার বাদি মো. মামুনুর রশিদ পীরকে কাছে পেয়ে প্রতিনিয়ত গ্রাহকদের অত্যাচার নির্যাতন সহ্য করতে হয়েছে। ফলে তিনি নিরুপায় হয়ে এবং গ্রাহকদের পরামর্শে আদালতে মামলাটি দায়ের করতে বাধ্য হন।