মহানগর হকার্স লীগ থেকে রকিবকে বহিষ্কার

105

স্টাফ রিপোর্টার
সিলেট মহানগর হকার্স লীগের সহ-সভাপতি মো. রকিব আলীকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে। সোমবার বিকেলে মহানগর হকার্স লীগের জরুরী সভায় এ সিদ্ধান্ত হয় বলে বুধবার মহানগর হকার্স লীগের সভপতি সফিক আহমদ ও সাধারণ সম্পাদক মো. আতিয়ার রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সিলেট নগরীর সড়ক ও ফুটপাত দখল করে হকারদের ব্যবসার পেছনে রকিবের প্রশ্রয় রয়েছে বলে অভিযোগ ওঠে। ফুটপাত দলখদারদের চিহ্নিত করতে আদালতের নির্দেশের পর পুলিশের তদন্তেও উঠে আসে রকিবের নাম। এ জন্য গ্রেপ্তারও হন রকিব।

বুধবার মহানগর শ্রমিক লীগ প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়- সিলেট মহানগর হকার্স লীগের এক জরুরী সভা গত গত সোমবার বিকেলে হকার্স লীগের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সিলেট মহানগর হকার্স লীগের সভাপতি মো. সফিক আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আতিয়ার রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় শ্রমিকলীগের সহ সভাপতি ও সিলেট জেলা সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর শ্রমিকলীগের সভাপতি শাহরিয়ার কবির সেলিম, সাধারণ সম্পাদক নাজমুল আলম রুমেল। সভায় সিলেট মহানগর হকার্স লীগের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় আলোচনা ক্রমে সর্বসম্মতিতে সংগঠনের ভাবমূর্তি নষ্ট ও গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপের সাথে জড়িত থাকায় সিলেট মহানগর হকার্স লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ রকিব আলীকে সিনিয়র সহ সভাপতি পদ থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একই সাথে তার সদস্য পদ বাতিল করা হয়েছে। সভায় বলা হয় রকিব আলীর অপরাধমূলক কোন কাজের দায়ভার সিলেট মহানগর হকার্স লীগ নিবে না।

এতে বলা হয়, মো. রকিব আলী সরকারী প্রতিষ্ঠান সিলেট সিটি কর্পোরেশনে প্রবেশ করে আইনবিরোধী কর্মকান্ড করায় সিলেট মহানগর হকার্স লীগের ভাবমূর্তি নষ্ট হয়েছে। সিলেট মহানগর হকার্স লীগের পক্ষ থেকে নিন্দা জ্ঞাপন করা হয়।

উল্লেখ্য, গত ৫ জুন হকার উচ্ছেদ অভিযানকালে সিটি করপোরেশনের কর্মচারীদের উপর হামলা চালান রকিব। এসময় তিনি মেয়রের সাথেও দুর্ব্যবহার করেন।