বাগবাড়ি ও জিতু মিয়ার পয়েন্ট থেকে ৫ মোটর সাইকেল চোর গ্রেফতার

4325

২ মোটর সাইকেল উদ্ধার, ৮ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার
সিলেটে আন্ত:জেলা মোটর সাইকেল চোরচক্রের ৫ সদ্যকে গ্রেফতার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে নগরীর বাগবাড়ি ও শেখঘাট জিতু মিয়ার পয়েন্ট এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন শাহপরান থানার ওসি আকতার হোসেন। এ সময় চোরাই দুটি মোটর সাইকেল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা সিলেটের মোটরসাইকেল চোর সিন্ডিকেটের সক্রিয় সদস্য বলে নিশ্চিত করেছেন ওসি। এ ঘটনায় চোর সিন্ডিকেটের প্রধানসহ ৮ জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরো ২/৩ জনকে আসামী করে মামলা করেছেন থানার এসআই রাজীব কুমার রায়।

আটককৃতরা হলো মৌলভীবাজারের বড়লেখার স-িএরণ পুরকায়স্থের ছেলে শংকর পুরকায়স্থ (২৮), দক্ষিণ সুনামগঞ্জ বীরগাঁওয়ের বর্তমানে ২৯৩ উত্তর বাগবাড়ির সজিবুল ইসলামের ছেলে আহমদুল হাসান সোহান (২৫), জকিগঞ্জ উপজেলার আটগ্রামের বর্তমানে পশ্চিম কাজলশাহের সোনার বাংলা ৯৬ নং বাসার কালা মিয়ার ছেলে রুমান (২৭), কানাইঘাটের গাছবাড়ির বদরুল ইসলামের ছেলে আবদুল কালাম (২২), সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার লক্ষীপুর নতুনপাড়া গ্রামের বর্তমানে বরইকান্দি ১ নং রোডের নিরিবিলি ছাত্রাবাসের বাসিন্দা সফি উদ্দিনের ছেলে সালেহ আহমদ (২২)।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে সিলেট অঞ্চলে মোটর সাইকেল চুরির একটি সিন্ডিকেট গড়ে তুলেছে। এ সিন্ডিকেট প্রতিনিয়ত নগরীর বিভিন্ন স্থানে চুরির জন্য ওৎ পেতে থাকে। সময় সুযোগমতো তারা দামি মোটর সাইকেল চুরি করে নিয়ে যায়। গত বৃহস্পতিবার রাতে শাহপরান থানার এসআই রাজীব কুমার রায় ও এসআই লিপ্টন পুরকায়স্থের নেতৃত্বে বাগবাড়ি ও শেখঘাট জিতু মিয়ার পয়েন্টে পৃথক অভিযান চালিয়ে একটি ইয়ামাহা এফজেড ও একটি ডিসকভার ১২৫ মোটর সাইকেলসহ ৫ জনকে গ্রেফতার করা হয়।

শাহপরান থানার এসআই লিপ্টন পুরকায়স্থ বলেন, অভিযানকালে গ্রেফতারকৃতরা সিলেটের চিহ্নিত মোটর সাইকেল চোর। এ সিন্ডিকেটের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। গ্রেফতারকৃত ৫ জনসহ চোর সিন্ডিকেটের প্রধান দক্ষিণ সুরমার বরইকান্দির ইমন, সাইদুল ও কামালসহ ৮ জনের নামোল্লেখ করে এসআই রাজীব কুমার রায় মামলা করেছেন। গ্রেফতারকৃতদের রিমান্ড আবেদন জানাবে পুলিশ। গতকাল শুক্রবার বিকেলে গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।