শায়েস্তাগঞ্জে শিশু ইতি হত্যায় জড়িত সন্দেহে আটক ১

14

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি
শায়েস্তাগঞ্জে চাঞ্চল্যকর শিশু সাদিয়া আক্তার ইতি হত্যার দেড় মাস পর জিজ্ঞাসাবাদের জন্য এক জনকে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে শায়েস্তাগঞ্জ থানার একদল পুলিশ উপজেলার বিরামচর গ্রামে তার বাড়ি থেকে আটক করে। আটককৃত আরিফ চৌধুরী ওই গ্রামের আছকির মিয়ার ছেলে।

শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো আনিছুর রহমান জানান, বৃহস্পতিবার ভোররাতে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে। তবে এখনও পর্যন্ত তাকে গ্রেফতার দেখানো হয়নি।

উল্লেখ্য, গত ২৪ জুলাই শায়েস্তাগঞ্জ উপজেলার বিরামচর গ্রামের চটপটি বিক্রেতা আব্দুস শহীদের শিশু কন্যা সাদিয়া আক্তার ইতি (৭) স্থানীয় মক্তবে পড়তে গিয়ে আর বাড়ি ফিরেনি। তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুজি করে তার স্বজনরা। এক পর্যায়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিস ও সিলেট থেকে ডুবুরি এনে পুকুরেও খোঁজাখুজিঁ করা হয়। তার কোন সন্ধান না পেয়ে রাতেই তার ভাই শায়েস্তাগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

পরদিন ২৫ জুলাই সকালে স্থানীয় লোকজন গ্রামের মসজিদের পাশে বস্তাবন্দি -এরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ইতির -এরদেহ উদ্ধার করে। ঘটনার পর দেড় মাসেও হত্যাকান্ডের রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ। এতে করে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় লোকজন। এদিকে, হত্যাকান্ডের রহস্য উদঘাটন ও জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে গত ৪ আগস্ট বাংলাদেশ মানবাধিকার কমিশন শায়েস্তাগঞ্জ উপজেলা শাখা ও স্থানীয় জনসাধারণ -এর উদ্যোগে বিশাল মানববন্ধন পালন করা হয়। মানববন্ধনে বক্তারা ইতি হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারসহ রহস্য উদঘাটনের জন্য আহবান জানান।