শিক্ষাক্ষেত্রে জীবনে সফলতার জন্য অধ্যাবসয়ের বিকল্প নেই : অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা

14

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা বলেছেন, জ্ঞান অন্বেষণে অনুশীলন শিক্ষার্থীদের মূলমন্ত্র হওয়া উচিত। শিক্ষার্থীদের জীবনে সফলতার জন্য অধ্যাবসয়ের বিকল্প নেই। তিনি আরো বলেন, কঠোর পরিশ্রম ও অধ্যবসায় উন্নয়নের পূর্বশর্ত। দেশ মাতৃকার প্রয়োজনে জীবন উৎসর্গ করতে শিক্ষার্থীদের প্রস্তুত থাকতে হবে। তিনি দেশকে এগিয়ে নিয়ে যেতে শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী হওয়ার আহবান জানান।

তিনি গতকাল শনিবার দুপুরে কলেজ মিলনায়তনে দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুর ইউনিয়নের তুরুকখলায় অবস্থিত মনির আহমদ একাডেমী প্রাইভেট ক্যাডেট কলেজ এর কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

একাডেমীর প্রিন্সিপাল উজ্জ্বল কুমার সাহা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সত্য ব্রত রায়। একাডেমীর শিক্ষক মো. কামাল হোসেনের পরিচালনায় সূচিত অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মো. বদরুজ্জামান।

আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন একাডেমীর ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম মিনুই, ম্যানেজিং কমিটির সদস্য ডা. জামিলুর রহমান, এটিএম মাসুদ চৌধুরী ও রাহেলা খাতুন, তুরুকখলা ইসলামিয়া বালিকা আলিম মাদরাসার অধ্যক্ষ আব্দুল ফাত্তাহ, রেবতী রমন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরুনকান্তি দাস তালুকদার, রাখালগঞ্জ কেসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌরপদ দত্ত, সৈয়দ কুতুব জালাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল করিম, দাউদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম আলম, তুরুকখলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমত আরা বেগম, পূবালী ব্যাংক দাউদপুর চৌধুরীবাজার শাখার ব্যবস্থাপক শৈলেন সরকার। অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এছাড়াও একাডেমীর জুনিয়র সেকশনের ইনচার্জ মনিরুজ্জামান সুমন সহ শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। কৃতি শিক্ষার্থীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ।-বিজ্ঞপ্তি