ওসমানীর জন্মশতবার্ষিকীতে দয়ামীরে ফ্রি-চক্ষু শিবির

20

বঙ্গবীর জেনারেল এম,এ,জি ওসমানীর জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবীর ওসমানী জন্ম শতবার্ষিকী উদযাপন পরিষদ’ গৃহীত ৩ মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে গত শনিবার জেনারেল ওসমানীর গ্রামের বাড়ি, সিলেটের ওসমানী নগর উপজেলাধীন দয়ামীর সদরুন্নেসা উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপি এক ফ্রি-চক্ষু শিবির অনুষ্ঠিত হয়।

বঙ্গবীর ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ ও ভার্ড চক্ষু হাসপাতাল, ওসমানীনগর, সিলেট-এর যৌথ উদ্যোগে এবং চ্যানেল এস ইউকে’র সহযোগিতা ও অর্থায়নে আয়োজিত এ ফ্রি-চক্ষু শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগ সিলেট বিভাগীয় পরিচালক যুগ্ম সচিব মো. মতিউর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মো. মতিউর রহমান বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধের কমান্ডার-ইন-চিফ তথা সশস্ত্র যুদ্ধের প্রাণপুরুষ জেনারেল ওসমানী আমাদের অনেক কিছইু দিয়েছেন। দেশ ও জাতি তাঁর কাছে অপরিশোধ্য ঋণে আবদ্ধ। জাতির এ সূর্যসন্তানকে যথার্থ সম্মান ও শ্রদ্ধা জানাতে পারলে আমরা নিজেরাই সম্মানিত হবো। মহান মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস এবং মুক্তিযুদ্ধের চেতনা আমাদের নতুন প্রজন্মের মাঝে সঞ্চারিত হবে।

বঙ্গবীর ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের যুগ্ম সদস্য-সচিব, ওসমানী মেমোরিয়াল ট্রাস্টের ট্রাস্টি ও দয়ামীর সদরুন্নেসা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভপতি টিটু ওসমানীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন ‘বঙ্গবীর ওসমানী জন্ম শতবার্ষিকী উদযাপন পরিষদের সদস্য সচিব ও প্রধান সমন্বয়ক, ওসমানী গবেষক এবং দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান।

বঙ্গবীর ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের যুগ্ম সদস্য-সচিব সাংবাদিক আবু তালেব মুরাদ-এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি এবং ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন দয়ামীর সদরুন্নেসা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দুলাল মিয়া, ভার্ড-এর সহকারী পরিচালক এ,এইচ, ফারুক আহমদ খান এবং চ্যানেল এস ইউকে’র সিলেট অফিস ইনচার্জ মঈন উদ্দীন মঞ্জু।

অনুষ্ঠানে বঙ্গবীর ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের কর্মকর্তা ও সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন লায়ন ডা. মোস্তাফা শাহজামান চৌধুরী বাহার, নুরুল ইসলাম মজুমদার, এম, সিরাজুল ইসলাম, মাহবুবুজ্জামান চৌধুরী,এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ,এডভোকেট আব্দুর রহমান চৌধুরী ও এডভোকেট কাজী মঈন উদ্দীন, সাংবাদিক খালেদ আহমদ, শফিকুর রহমান সফিক,ক্যামেরাপার্সন লিটন চৌধুরী প্রমুখ।

স্কুল পরিচালনা পর্ষদের সদস্য এবং স্থানীয় বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুর রব, মকবুল আলী,কাজী সা’দ উদ্দিন,মো.ফারুক মিয়া, বদরুল আলম, প্রবাস্ ীকমিউনিটি সংগঠক মো.সিরাজ মিয়া ও আব্দুল ওয়াদুদ প্রমুখ।

দিনব্যাপি ফ্রি- আই ক্যাম্পে ৫ শতাধিক চক্ষু রোগীকে চিকিৎসকগণ পরীক্ষা করে ব্যবস্থাপত্র, ওষুধপত্র ও চশমা প্রদান করেন । এছাড়া প্র্য়া ১ শ জন রোগীর চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়। বিজ্ঞপ্তি