আজ ওসমানীনগরে প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতাল ভবনের উদ্বোধন

17

প্রধান অতিথি প্রতিমন্ত্রী এমএ মান্নান

ওসমানীনগর প্রতিনিধি
ওসমানীনগর উপজেলায় প্রাণিসম্পদ কার্যালয় ও ভেটেরিনারি হাসপাতালের নব-নির্মিত দ্বি-তল ভবন নির্মাণ করা হয়েছে। প্রাণিসম্পদ অধিদপ্তরের ইউএলডিসি স্থাপন প্রকল্পের আওতায় প্রায় ১ কোট ১১ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের ভবনটি নির্মাণ করা হয়েছে।

চলতি সেপ্টেম্বরে এ ভবনের নির্মাণ কাজ শেষ হয়। ভবন নির্মাণের পূর্বে প্রায় ৭০ লক্ষ টাকা ব্যয়ে ২০১৭ সালের জানুয়ারী মাসে তাজপুর ইউনিয়নের খাশিপাড়া এলাকায় জমি অধিগ্রহন করা হয় বলে উপজেলা প্রাণিসম্পদ অফিস সূত্রে জানাগেছে।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় প্রধান অতিথি থেকে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় ও ভেটেরিনারি হাসপাতাল ভবনের উদ্বোধন করবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন- সিলেট জেলা প্রশাসক নুমেরী জামান।

এদিকে বুধবার বিকেলে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরীসহ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নব-নির্মিত ভবনটি পরিদর্শন করেন। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন-উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শহিদুল ইসলাম, উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের যুগ্মসম্পাদক অরুনোদয় পাল ঝলক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক চঞ্চল পাল, উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের ভেটেরিনারী সার্জন ডা. শাহদাত হোসেন, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিলদার আলী, আওয়ামী লীগ নেতা মামুনুর রশিদ খলক, ইউপি সদস্য বেলাল আহমদ, উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের সরেজমিন সহকারী (কৃত্রিম প্রজনন) খুরশেদ আলম ভুঁইয়া প্রমুখ।

অনুষ্টানে আওমীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারণকে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন উপজেলা আওয়ামীগের সভাপতি আতাউর রহমান ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু।

জানা গেছে, ২০১৪ সালে ওসমানীনগর উপজেলা ঘোষণার মাধ্যমে প্রশাসনিক কার্য্যক্রম চালু হলেও প্রাণিসম্পদ কার্যালয় না থাকায় উপজেলাবাসী তাদের গৃহপালিত পশুর চিকিৎসা সেবার কোনো ব্যবস্থা ছিলনা।

এ নিয়ে উপজেলাবাসী প্রাণিসম্পদ কার্যালয় ও ভেটেরিনারি হাসপাতাল স্থাপনের জোর দাবি জানিয়ে আাসছিলেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শহিদুল ইসলাম জানান- প্রায় ৭০ লক্ষ টাকা ব্যয়ে ভুমি অধিগ্রহনের পর ২০১৭ সালের জানুয়ারীতে প্রায় ১ কোট ১১ লক্ষ টাকা ব্যয়ে ভবন নির্মাণের কাজ শুরু হয়ে চলতি বছরের আগস্টের শেষ দিকে নির্মাণ কাজ শেষ হয়। আগামী কাল (আজ) বৃহস্পতিবার এটির আনুষ্টানিক উদ্ভোধনের মাধ্যমে নতুন ভবনের কার্য্যক্রম শুরু হবে।