হাকালুকি হাওরে টাস্কফোর্সের অভিযান, ৫ লাখ টাকার জাল জব্দ

21

কুলাউড়া সংবাদদাতা
কুলাউড়ায় হাকালুকি হাওরে টাস্কফোর্সের অভিযানে ৫ লাখ টাকা মূল্যের অবৈধ জাল জব্দ করা হয়েছে। গত মঙ্গলবার বেলা ৪টা থেকে রাত ৮ টা পর্যন্ত কুলাউড়া উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাদি উর রহিম জাদিদের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, কুলাউড়া উপজের হাকালুকি হাওর অংশের গুগালিছড়া, চকিয়া, গৌড়কুড়ি, কাংলি বিলসহ বিভিন্ন বিলে উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও পুলিশ বিভাগের সমন্বিত টাস্কফোর্স অভিযান পরিচালনার সময় হাওর থেকে অবৈধ জাল উচ্ছেদসহ প্রায় ৫ লাখ টাকা মুল্যের অবৈধ জাল জব্দ করা হয়। অভিযান শেষে রাত ৯ টার দিকে উপজেলা প্রশাসন কার্যালয় সম্মুখে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস হয়।

অভিযান পরিচালনাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. সুলতান মাহমুদ, সহকারী মৎস্য অফিসার মীর আলতাফ হোসেন, ক্ষেত্র সহকারী আলমগীর সরকার ও বাপ্পু চন্দ্র পাল এবং কুলাউড়া থানার এস আই বাদলে নেতৃত্বে পুলিশ ফোর্স।

কুলাউড়া উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মো. সাদি উর রহিম জাদিদ টাস্কফোর্সের অভিযানের সত্যতা নিশ্চিত করে গতকাল বুধবার দুপুরে বলেন হাকালুকি হাওর তথা গোগালীছড়া ও চকিয়া বিল হতে অবৈধ উপায়ে মাছ ধরা বন্ধে অভিযান পরিচালিত হয় এবং অবৈধ কারেন্ট জালসহ ৫ লক্ষাধিক টাকার জাল জব্দ করে রাতে পুড়িয়ে দেয়া হয়েছে। মৎস্য সম্পদ রক্ষার্থে এ অভিযান অব্যাহত থাকবে।