বাংলাদেশ এখন উন্নয়নের রানওয়েতে অবস্থান করছে : বিভাগীয় কমিশনার

7

বাংলাদেশ এখন উন্নয়নের রানওয়েতে অবস্থান করছে, ফলে উন্নয়নের এই ধারা অব্যাহত থাকবে বলে মন্তব্য করেছেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী। তিনি গতকাল বুধবার সকাল ১০টায় শাহজালাল আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে সিলেট জেলা তথ্য অফিসের উদ্যোগে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ ব্রান্ডিং সমূহ, সরকারের সাফল্য, অর্জন, উন্নয়ন ভাবনা, তথ্য অধিকার, মাদক এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

শাহজালাল আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতাউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মূলবক্তব্য উপস্থাপন করেন-সিলেট বিভাগীয় তথ্য অফিসের উপরিচালক জুলিয়া যেসমিন মিলি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম, ম্যানেজিং কমিটির সভাপতি মো. আব্দুল মুক্তাদির এবং সদস্য নুরুদ্দিন। পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত আলোচনা সভায় বিভাগীয় কমিশনার আরও বলেন-বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ গ্রহণের ফলে দেশ আজ এগিয়ে যাচ্ছে। বিশেষ করে নারীদেরকে কর্মক্ষম করে গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ফলে নারীরা আজ স্বাবলম্বী হচ্ছে। তিনি বলেন সুখী পরিবার বাস্তবায়নে নারীদের ভূমিকা অপরিসীম। তাই তাদেরকে কেবলমাত্র গৃহকাজে আবদ্ধ না রেখে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে আত্মকর্মী হিসেবে গড়ে তোলা হচ্ছে। যার ফলে দেশের সকল ক্ষেত্রে বর্তমানে নারীরা পুরুষের পাশাপাশি কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকারের উন্নয়নমূলক কার্যক্রমে সকলকে সম্পৃক্ত হওয়ার এবং সহযোগিতার আহ্বান জানিয়ে তিনি বলেন-দেশকে আরও এগিয়ে নিতে সর্বস্তরের জনগণকে সরকারের পাশে থেকে সহযোগিতা করা দরকার। তবেই দেশ আরও এগিয়ে যাবে। সিলেট জেলা তথ্য অফিসের ঘোষক মো. লেবাছ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় শিক্ষক-শিক্ষিকা, রাজনীতিবিদ, ধর্মীয় প্রতিনিধিবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষার্থী এবং অভিভাবক সহ বিপুল সংখ্যক নারী-পুরুষ অংশগ্রহণ করেন।-বিজ্ঞপ্তি