রাজনৈতিক প্রতিহিংসামুলক রায় জাতি ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে : সিলেট বিএনপি

37

সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন- ‘অবৈধ ফ্যাসিস্ট সরকার আদালতের ঘাড়ে বন্দুক রেখে বিরোধী রাজনৈতিক প্রতিপক্ষকে নির্মুলের ষড়যন্ত্র করছে। এরই অংশ হিসেবে ২১ আগষ্ট গ্রেনেড হামলার মামলার ফরমায়েসী রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ নিরপরাধ বিএনপি নেতৃবৃন্দের বিরুদ্ধে যাবজ্জীবন ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে মৃত্যুদন্ড দেয়া হয়েছে। বিচারের নামে অবিচার মুলক এই ফরমায়েসী রায় জাতি ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে’।

নেতৃবৃন্দ আরো বলেন- ‘২১শে আগষ্ট গ্রেনেড হামলায় বিএনপিকে জড়াতে অবৈধ সরকার অবসরে যাওয়া তাদের অনুগত তদন্ত কর্মকর্তাকে চুক্তি ভিত্তিক নিয়োগ দিয়ে এই নাটক সাজিয়েছে। আদালত থেকে এই ফরমায়েসী রায় ঘোষনা হলেও তা সরকারের প্রতিহিংসামুলক কর্মকান্ডের বহিঃপ্রকাশ। যে সরকারের শাসনামলে সত্য বলার দায়ে প্রধান বিচারপতিকে শুধু পদ নয়, জান নিয়ে দেশ ছাড়তে হয় সেই সরকারের আমলে বিরোধী রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে এমন রায় আসাটাই স্বাভাবিক। জাতি এমন জঘন্য, মিথ্যাচার ও প্রতিহিংসামুলক ফরমায়েসী রায় ঘৃনাভরে প্রত্যাখ্যান করেছে’।

অবিলম্বে এই ফরমায়েসী রায় বাতিল করতে হবে। ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে কারান্তরীণ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

গতকাল বুধবার ২১শে আগষ্ট গ্রেনেড হামলার মামলার রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অবৈধ সাজা প্রদানের প্রতিবাদে ও রায় প্রত্যাখ্যান করে নগরীতে তাৎক্ষনিক প্রতিবাদ মিছিল বের করে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

মিছিলটি নগরীর জেল রোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নয়াসড়ক পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, জেলা সহ-সভাপতি শাহাব উদ্দিন, মহানগর দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, স্বেচ্ছাসেবক সম্পাদক হাবিবুর আহমদ চৌধুরী শিলু, আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিলেট বিভাগীয় সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী, জেলা বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক, বিএনপি নেতা দেলোয়ার হোসেন জয়, হাবিবুর রহমান হাবিব, সাবেক ছাত্রনেতা কয়েস আহমদ ও আজাদুর রহমান আজাদ প্রমুখ।

এছাড়াও নগরীর বিভিন্ন স্থানে বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে এই রায়ের বিরুদ্ধে পৃথক পৃথক প্রতিবাদ মিছিল বের করা হয়।-বিজ্ঞপ্তি