নাট্য পরিষদের তিনদিনব্যাপী নির্দেশনা বিষয়ক কর্মশালা

14

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট মঞ্চনাটকে আরও উন্নত ও প্রতিভাবান নির্দেশক হিসেবে কাজ করতে তিনদিনব্যাপী নির্দেশনা বিষয়ক কর্মশালার আয়োজন করে। কর্মশালায় নাট্য পরিষদের অন্তর্ভূক্ত সদস্য সংগঠনের ১৬জন নাট্যকর্মী অংশ নেন।

শনিবার কর্মশালার শেষ দিন সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, নাট্য পরিষদ সিলেটের নাট্যাঙ্গনকে আরও সমৃদ্ধ করতে নাটকের বিভিন্ন ক্ষেত্রে দক্ষ ও প্রতিভাবান নাট্যকর্মী সৃষ্টিতে পর্যায়ক্রমে কর্মশালার আয়োজন করে যাচ্ছে। নাট্য পরিষদ মনে করে একটি সংগঠনে নাটকের বিভিন্ন দিকে অভিজ্ঞ নাট্যকর্মী থাকলে একটি নাট্যদল সমৃদ্ধ হবে এবং সিলেটের মঞ্চে সৃজনশীল ও ভালমানের নাটক উপহার দিতে পারবে।

শনিবার সমাপনী দিন কর্মশালা গ্রহণ করেন নাট্যনির্দেশক কমলগঞ্জ মণিপুরী থিয়েটারের কর্ণধার শুভাশিষ সিন্হা। সন্ধ্যা সাড়ে ৬টায় সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু।

নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নাট্য পরিষদের প্রথম কার্যনির্বাহী কমিটির সভাপতি ও কর্মশালার প্রশিক্ষক অবম্বরিষ দত্ত, নাট্য পরিষদের পরিচালক চম্পক সরকার, নাট্য সংগঠক ও কর্মশালার প্রশিক্ষক মু. আনোয়ার হোসেন রনি, কর্মশালায় অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থী কামরুল হক জুয়েল ও উত্তরা সেন পম্পা প্রমুখ। সমাপনী অনুষ্ঠানে কর্মশালার প্রশিক্ষকবৃন্দকে নাট্য পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

উল্লেখ্য, নাট্য পরিষদের পক্ষ থেকে খুব শীঘ্রই দ্বিতীয় পর্বের উচ্চারণ ও নির্দেশনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে।-বিজ্ঞপ্তি