বালাগঞ্জে সামাদ চৌধুরী এমপির সভায় ধাওয়াধাওয়ি

878

বালাগঞ্জ প্রতিনিধি
বালাগঞ্জে সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরীর পথ সভায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ও ছাত্রলীগের নেতাকর্মীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। উভয় পক্ষের মারমুখি অবস্থানের কারণে উত্তপ্ত হয়ে উঠেছে পরিবেশ। গতকাল রোববার বিকেলে উপজেলার মোরার বাজারে সিলেট-সুলতানপুর সড়কে দু’পক্ষের মধ্যে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বালাগঞ্জ উপজেলার মোরার-বাজার কুবেরাইল পাঁকা সড়কের সংস্কার কাজ শেষে আনুষ্ঠানিক উদ্বোধন পর, দেওয়ান বাজার ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে পথ সভা অনুষ্ঠিত হয়। সভায় আছরের নামাজের বিরতি ঘোষনা করা হলে, সভাস্থল ত্যাগ করার সময় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উপজেলা শাখার আহবায়ক ও স্থানীয় ছাত্রলীগের কতিপয় নেতাকর্মীর মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে এ অপ্রীতিকর ঘটনা ঘটে।

এ ঘটনা নিয়ে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হলে ঘটনাস্থলের আশপাশের ব্যবসায়ীরা সাময়িক ভাবে দোকানপাট বন্ধ করে দেন। জনসাধারণের মধ্যে আতংক দেখা দেয়। এ সময় উভয় পক্ষের মধ্যে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। ঘটে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা। পরে সিনিয়র নেতৃবৃন্দ ও পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এতে উভয় পক্ষেও প্রায় ১০/১২জন নেতাকর্মী আহত হন।

পরে উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদ ও বালাগঞ্জ সদর ইউপির সাবেক চেয়ারম্যান এমএ মতিন, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নাসির উদ্দিন, ইউপি সদস্য আইয়ুব উল্লাহ, সাবেক মেম্বার নেছারওর আলী, আলা উদ্দিনসহ উপস্থিত সিনিয়র নেতৃবৃন্দ নেতাকর্মীদের শান্ত করেন এবং বিষয়টি নিষ্পত্তির লক্ষে দলীয় ফোরামে সিনিয়র নেতৃবৃন্দের সমন্বয়ে সমাধানের আশ্বাস প্রদান করেন।

বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান বলেন, পুলিশ কঠোর অবস্থান নেয়ায় পরিস্থিত শান্তি হয়। বর্তমানে এলাকায় শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে।