খন্দকার মুক্তাদিরের জামিন লাভ

57

স্টাফ রিপোর্টার
বিএনপ’র চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির কারাগার থেকে মুক্তিলাভ করেছন। রবিবার সন্ধ্যা ৬টার দিকে সিলেট কেন্দ্রীয় কারাগার হতে তিনি মুক্তি পেয়েছেন। দুপুরের দিকে পুরনো রাজনৈতিক দুটি মামলায় আদালত থেকে জামিন পেয়েছেন।

খন্দকার আব্দুল মুক্তাদিরকে গত বুধবার সন্ধ্যায় নগরীর উপশহরস্থ হোটেল রোজভিউয়ের সামনে থেকে আটক করা হয়েছিল। তার বিরুদ্ধে পুরনো রাজনৈতিক মামলা রয়েছে।

প্রসঙ্গত, গত ১ ডিসেম্বর সিলেট সদর উপজেলার হাটখোলা ইউপি কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবর্ধনায় প্রধান অতিথি হয়ে যোগদান করেন খন্দকার আব্দুল মুক্তাদির। অনুষ্ঠান চলাকালে ইউনিয়ন পরিষদে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি উল্টিয়ে রাখা হয়। এতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে অবমাননা’ করা হয়েছে, এমন অভিযোগ এনে সিলেট জেলা বারের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ও আওয়ামী লীগ নেতা নুরে আলম সিরাজী জালালাবাদ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন (নং-৬/৫/১২/১৭ইং)।

গত ১১ ডিসেম্বর দায়ের করা ওই মামলায় খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরকে প্রধান আসামী করা হয়। মামলায় সিলেট সদর উপজেলার ২নং হাটখোলা ইউপি চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি আজির উদ্দিন এবং জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, বিএনপি নেতা আবুল হাসনাত, ইসলাম উদ্দিন, মোহাম্মদ আলী, জইন উদ্দিন, দুলাল রেজা, মুরাদকেও আসামী করা হয়।