তাহিরপুর সীমান্তে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক

13

তাহিরপুর প্রতিনিধি
সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র মধ্যে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্টিত হয়েছে। দুই দেশের মধ্যে পতাকা বৈঠক তাহিরপুর সীমান্তের ১১৯৬ – ৪ এস পিলারের আন্তজার্তিক সীমানা রেখার লালঘাট জিরো পয়েন্টে অনুষ্টিত হয়। বুধবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দুই দেশের মধ্যে লালঘাট সীমান্তরেখার তারকাটা রাস্তা সংক্রান্ত বিষয় নিয়ে পতাকা বৈঠকটি অনুষ্টিত হয়েছে বলে বিজিবি জানায়।

বৈঠকে বাংলাদেশ বিজিবির পক্ষে নেতৃত্ব দেন সুনামগঞ্জ-২৮ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে.কর্ণেল মাকসুদুল আলম, ষ্টাফ অফিসার মো. আজহারুল আলম, বিরেন্দ্রনগর বিজিবি কোম্পানী কমান্ডার সুবেদার আব্দুল বারেক মোল্লা, ট্যাকেরঘাট কম্পানী কমান্ডার সুবেদার আনিসুর রহমান, বালিয়াঘাট বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার দেলোয়ার হোসেন।

অপরদিকে ভারতের বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন ৫৮ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার এস এইচ এন গাঙ্গুলী, ষ্টাফ অফিসার এস এইচ রবিন্দ্র সিং, স্টাফ অফিসার মুকেশ সিং, বাগলী বিএসএফ কোম্পানী কমান্ডার মুকেশ ইয়াদেব, ইন্সপেক্টর আরসি বড়, ইন্সপেক্টর সিভি সিং, এস আই মঙ্গল কুমার, এস আই আনাদ, এস আই টি এন সিং।

সুনামগঞ্জ ২৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মাকসুদুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেছেন, আন্তজার্তিক সীমান্তরেখা আইন মেনে রাস্তা নির্মাণ, মাদক, চৌরাচালান, নারী পাচার, সীমান্ত এলাকায় কোন অপ্রিতিকর ঘটনা ঘটলে দুই দেশের মধ্যে আলোচনা ভিত্তিত্বে সমাধান করা এবং বিশেষ করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে যাতে কেউ অবৈধভাবে অনুপ্রবেশ করতে না পারে সে বিষয়ের উপর দুই দেশের মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে পতাকা বৈঠকে।