সিসিকের ২৪১ জন কর্মকর্তা ও কর্মচারীদের চাকুরী স্থায়ী করণে হাইকোর্টের আদেশ

980

স্টাফ রিপোর্টার
সিলেট সিটি কর্পোরশনের মাস্টাররুলে চাকুরীরত ২৪১ জন কর্মকর্তা ও কর্মচারীদের চাকুরী স্থায়ী করণে হাইকোর্ট এক রায় দিয়েছেন।বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের দ্বৈত বেঞ্চ গত ১৮ মার্চ রিট পিটিশন ৯১৪৩/১৫-এর আলোকে এই রায় প্রকাশ করেন। এরআগে ২০১৫ সালের জুলাই মাসে সিলেট সিটি কর্পোরেশনের ইঞ্জিনিয়ার হাসিবুর রহমান গং হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন।

এই রিটের আলোকে গত ১২ ও ১৩ মার্চ দুই দিন শুনানী শেষে বিচারক এই রায় প্রদান করেন এবং স্থানীয় সরকারের সচিব, সিসিক মেয়র, নির্বাহী কর্মকর্তাকে এই রায় কার্যকরের আদেশ দেন।

চলতি মাসের ১১ নভেম্বর মাস্টাররুলে চাকুরীরত ২৪১ জন কর্মকর্তা কর্মচারীদের চাকুরী স্থায়ী করণে রায় বাস্তয়নের জন্য তাদের পক্ষে সিসিকের সহকারী প্রকৌশলী (সিভিল) হাসিবুর রহমান ও সিসিকের সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) জয়দেব বিশ্বাস সিসিকের মেয়র আরিফুল হক চৌধুরী বরাবর এক আবেদন দাখিল করেন।

সিলেট সিটি কর্পোরশনের কর্মচারি সংসদের দপ্তর সম্পাদক গৌতম রায় ও মাস্টারুল পরিষদের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম আবেদনের বিষয়টি নিশ্চিত করেন।

এ ব্যাপারে সিসিকের প্রশাসনিক কর্মকর্তা মো. হানিফুর রহমান বলেন, মাস্টাররুলে চাকুরীরত ২৪১ জন কর্মকর্তা কর্মচারীদের পক্ষে একটি সিসিকে আবেদন করা হয়েছে। তবে হাইকোর্টের আদেশ সিসিকের কাছে এখনো পৌঁছেনি।

এ ব্যাপারে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীকে একাধিক বার মুঠোফোনে কল করলেও তিনি কল রিসিভ করেননি।