শাবির সিএসই বিভাগের নতুন বিভাগীয় প্রধান ড. জহিরুল ইসলাম

12

শাবি প্রতিনিধি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের নতুন বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলাম।

সোমবার সকালে আইআইসিটি ভবনের কনফারেন্স রুমে নতুন বিভাগীয় প্রধাানের দায়িত্ব গ্রহণ ও হস্তান্তর করা হয়।

বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন- সদ্য বিদায়ী প্রধান অধ্যাপক ড. মো. রেজা সেলিম, সহযোগী অধ্যাপক মো. আব্দুল্লাহ আল মুমিন, ড. ফরিদা চৌধুরী এবং কর্মকর্তা মোহাম্মদ জয়নাল আবেদীন।

পরবর্তীতে অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলামের কাছে দায়িত্ব হস্তান্তর করেন অধ্যাপক ড. রেজা সেলিম। এসময় বিভাগের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, অ্যালামনাই ও সিএসই সোসাইটির সদস্যরা উপস্থিত ছিলেন।

দায়িত্ব গ্রহণ কালে অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, ‘আমি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষসহ সবার সহযোগিতা কামনা করছি। সেই সাথে শাবির সিএসই বিভাগকে গবেষণা ও অন্যান্য ক্ষেত্রে এগিয়ে নিয়ে যেতে সবসময় সচেষ্ট থাকবো।’ একই সাথে পূর্বসূরিদের মেধা, দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বিভাগের স্বর্ণালী অগ্রযাত্রা আরেকধাপ এগিয়ে নেয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলাম ১৯৯০ সালে এসএসসি এবং ১৯৯২ সালে এইচএসসি পাশ করার পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। পরে ১৯৯৭ সালে একই বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে শিক্ষকতা জীবন শুরু করেন।

২০১৫ সালে তিনি অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। তাছাড়া ড. ইসলাম আমেরিকা ও সৌদি আরবের দুটি বিশ্ববিদ্যালয়ে কিছুদিন খন্ডকালীন শিক্ষকতার সাথে জড়িত ছিলেন। এছাড়াও তিনি শাবি’র কম্পিউটার ও তথ্য কেন্দ্রের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।