আজ থেকে বিপিএলের নতুন সময়ে খেলা

32

স্পোর্টস রিপোর্টার
বেশিরভাগ ম্যাচ কর্মব্যস্ত দিনে। এছাড়া দুপুর সাড়ে ১২ টায় প্রথম ম্যাচ শুরু হওয়ায় মাঠে দর্শক দেখা যায় না বললেই চলে। ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম ম্যাচ থেকেই নেই দর্শক। প্রতি ম্যাচে গড়ে ৩ হাজার দর্শক উপস্থিতিই চিন্তায় ফেলেছে বিপিএল গভর্নিং কাউন্সিলকে। তাই এবার সব দিক বিবেচনায় পাল্টে গেলো ম্যাচের সময়।
বিপিএলে ম্যাচ শুরুর সময় এক ঘণ্টা পেছানোর সিদ্ধান্ত নিয়েছে বিপিএল কর্তৃপক্ষ। পরিবর্তিত সময় অনুযায়ী দুপুর সাড়ে ১২টার ম্যাচটি শুরু হবে বেলা দেড়টায়। আর সন্ধ্যা সাড়ে ৫টার ম্যাচ শুরু হবে সাড়ে ৬টায়। আজ শনিবার থেকে নতুন সময়সূচি কার্যকর হবে। সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার দুপুরের ম্যাচ ২টায় ও সন্ধ্যার ম্যাচ ৭টায় শুরু হবে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সময় সম্পর্কিত বিস্তারিত জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়ে, আজ শনিবার থেকে দিনের ম্যাচ শুরু হবে দুপুর দেড়টা থেকে। আর বিকালের ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে। দিনের প্রথম ম্যাচের প্রথম ইনিংসের সময় শুরু হবে ১টা ৩০ থেকে শেষ হবে ৩টায়। দ্বিতীয় ইনিংস শুরু হবে ২০ মিনিট বিরতি দিয়ে, অর্থ্যাৎ ৩টা ২০মিনিট থেকে শুরু হয়ে শেষ হবে ৪টা ৫০ মিনিটে।
দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংস শুরু হবে ৬টা ৩০ মিনিটে। শেষ হবে ৮টায়। ২০ মিনিট বিরতি দিয়ে দ্বিতীয় ইনিংস শুরু হবে ৮টা ২০ মিনিটে এবং শেষ হওয়ার সম্ভাব্য সময় ৯ টা ৫০ মিনিটে।