হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৪০

20

ছবি : মো. আজমল আলী

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের বানিয়াচং উপজেলার আলমপুরে রাস্তা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ অন্তত ৪০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ সময় হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়। এ ঘটনায় ৮ জনকে আটক করেছে পুলিশ।শনিবার সন্ধ্যা ৭টার থেকে সাড়ে ৮টা পর্যন্ত এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, ওই গ্রামের পাশ্ববর্তী একটি সরকারি পুকুর দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় রয়েছে। দীর্ঘদিন ধরে পরিত্যক্ত থাকায় ওই পুকুরের চারপাশের পাড় ভেঙে গেছে। সম্প্রতি পুকুরের পাড় দিয়ে একটি রাস্তা করতে চান ওই গ্রামের কুদ্দুস মিয়া ও তার লোকজন। এতে বাধা দেন একই গ্রামের এখলাছ মিয়া ও তার লোকজন। এ নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

শনিবার সন্ধ্যায় এ নিয়ে দু’পক্ষের লোককজনের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের নারীসহ অন্তত ৪০ জন আহত হন। খবর পেয়ে বানিয়াচং থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সংঘর্ষ নিয়ন্ত্রণ করে।

এদিকে, গ্রেফতার আতঙ্কে আহতরা হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি হননি। তারা বিভিন্ন প্রাইভেট হাসপাতালে ভর্তি ও চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে গুরুত্বর আহত অবস্থায় রিপন মিয়াকে (৩০) সিলেট এমএজি ওসমানি মেডিকের কলেজে প্রেরণ করা হয়।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, খরব পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় ৮ জনকে আটক করা হয়েছে।