বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে ফিরেছেন গাপটিল

15

অনলাইন ডেস্ক:
বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড।১৪ সদস্যের দলে ফিরেছেন ওপেনার মার্টিন গাপটিল। পিঠের ইনজুরির কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি গাপটিল।

তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে যাওয়ায় বাংলাদেশের বিপক্ষে সিরিজের দলে রাখা হয়েছে তাকে।

কিন্তু তিন ম্যাচ সিরিজের আগে ফিটনেস পরীক্ষা দিতে হবে গাপটিলকে। ফিটনেস পরীক্ষায় উৎরে যেতে পারলেই প্রথম ম্যাচে খেলতে পারবেন তিনি। ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হলে গাপটিলের জায়গায় দলে ঢুকবেন কলিন মুনরো। যদিও শেষ ওয়ানডের জন্য বিবেচিত হয়েছেন মুনরো।

বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ম্যাচে খেললেও, তৃতীয় ওয়ানডেতে বিশ্রামে থাকবেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন মুনরো। উইলিয়ামসনের অনুপস্থিতিতে শেষ ওয়ানডেতে অধিনায়কত্ব করবেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান টম লাথাম।

আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে নেপিয়ারে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। পরের দু’টি ওয়ানডে হবে ১৬ ও ২০ ফেব্রুয়ারি।

নিউজিল্যান্ড ওয়ানডে দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক, প্রথম দুই ম্যাচ), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লুকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মানরো, জেমস নিশাম, হেনরি নিকোলস, রস টেলর, মিচেল সাঁটনার ও টিম সাউদি।