১১২টি মডেল মসজিদ নির্মাণে দরপত্র হয়েছে : ধর্ম প্রতিমন্ত্রী

25

সবুজ সিলেট ডেস্ক:
ধর্ম প্রতিমন্ত্রী অ্যডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, জেলা ও উপজেলায় পর্যায়ক্রমে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ প্রকল্পের আওতায় ৩৪৬টি স্থান চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে ১১২টির দরপত্র আহ্বান করা হয়েছে। মসজিদগুলো আগামী ২০২০ সালের ডিসেম্বরের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে আজ সংসদের বৈঠকে নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য মো. ইসরাফিল আলমের (নওগাঁ-৬) লিখিত প্রশ্নের জবাবে এ তথ্য জানান।
ধর্মমন্ত্রী আরো জানান, জেলা পর্যায়ে ৪ তলা বিশিষ্ট এই মসজিদগুলো নির্মাণের জন্য প্রায় ১৫ কোটি টাকা এবং উপজেলা পর্যায়ে ৩ তলা মসজিদের জন্য প্রায় ১৩ কোটি টাকা ব্যয় হবে।
হাজীদের জন্য মোবাইল অ্যাপ চালু করা হয়েছে
এম আবদুল লতিফের (চট্টগ্রাম-১১) লিখিত প্রশ্নের জবাবে ধর্মমন্ত্রী অ্যডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেন, হজ সংক্রান্ত বিভিন্ন তথ্য জানার জন্য মোবাইল অ্যাপস চালু করা হয়েছে। একইসঙ্গে এসএমএসের মাধ্যমে হজযাত্রীদেও প্রাকনিবন্ধন, নিবন্ধন, ফ্লাইটের তথ্য, স্বস্থ্য সনদ প্রাপ্তির তথ্য, প্রশিক্ষণের সময়সূচি জানানোর উদ্যো নেওয়া হয়েছে। এছাড়া সৌদি আরবে হারনো হাজী, হারানো লাগেজ এবং সরকারি বাড়ি ব্যবস্থাপনা ডিসপ্লে বোর্ড স্থাপন করা হবে।