জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে বেইলি ব্রিজ ভেঙে দুর্ভোগ

31

জগন্নাথপুর প্রতিনিধি:
জগন্নাথপুর-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে একটি বেইলি ব্রিজ ভাঙার পর থেকে যানবাহন চলাচলে দুর্ভোগ সৃষ্টি হয়েছে। যানবাহন চলাচলের জন্য বিকল্প সড়কের নির্মাণ কাজ ছয়দিনেও শেষ না হওয়ায় ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।
বিকল্প পথে সড়কে উঠা নামায় সময় গাড়িতে থাকা যাত্রীদের নামানো হয় এবং ঝুঁকি নিয়ে গাড়ী নিয়ে গাড়ি উঠানামা করছে। যেকোন জগন্নাথপুরের সুনামগঞ্জসহ বিভিন্ন অঞ্চলের সাথে সরাসরি যানবাহন চলাচল বন্ধ হওয়ার আশঙ্কসহ দুর্ঘটনা ঘটতে পারে।
উল্লেখ্য, গত ২১ ফেব্রুয়ারি জগন্নাথপুর থেকে পাগলা হয়ে সুনামগঞ্জ কলকলিয়া ইউনিয়নের নাদামপুর সংলগ্ন সড়কে বেইলি ব্রিজের উপর একটি মালবাহী ট্রাক উঠলে ব্রিজটি ভেঙে যায়। ফলে এ সড়ক পথে দুদিন যানবাহন চলাচল বন্ধ থাকার পর সুনামগঞ্জ সড়ক বিভাগ নিমার্ণাধীন বিকল্প সড়কের পাশ দিয়ে পথ তৈরি করে যানবাহন চলাচলের ব্যবস্থা করেন। ব্রিজটি ঝুঁকিপূর্ণ থাকার কারনে আগ থেকেই বিকল্প সড়কের নির্মাণ কাজ শুরু করা হয়। বর্তমানে ব্রিজটি ভেঙে যাওয়ার ৬ দিনেও শেষ হয়নি বিকল্প সড়কের নির্মাণ কাজ। মন্থরগতির নির্মাণ কাজের কারণে যে কোনো সময় সুনামগঞ্জের সাথে জগন্নাথপুরের যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ার আশঙ্ক রয়েছে।
গাড়ির চালক ও যাত্রীদের সাথে আলাপকালে তারা জানান, বিকল্প সড়কের কাজ শেষ না হওয়ায় ঝুঁকি নিয়ে উঠানামা করতে হচ্ছে। এতে দূর্ঘটনার ঘটার আশঙ্ক থাকায় যাত্রীদের গাড়ি থেকে নামিয়ে দেওয়া হয়। বৃষ্টি হলে যানবাহন পারাপার একেবারেই বন্ধ হয়ে যাবে।
বিকল্প সড়ক নিমার্ণ কাজের অগ্রগতি বিষয়ে জানতে চাইলে সুনামগঞ্জের সড়ক ও জনপথ অধিদপ্তরের উপনির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।