ব্রাজিল দলে ডাক পেলেন ভিনিসিয়ুস

19

খেলা ডেস্ক:
তাঁর স্বপ্নের কথা কখনো লুকাননি ভিনিসিয়ুস জুনিয়র, নেইমারের সঙ্গে খেলতে চান । সেটা রিয়াল মাদ্রিদে জার্সিতে হলে ভালো, না হলে ব্রাজিলের বিখ্যাত হলুদ জার্সিতে। স্বপ্নটা এত দ্রুত পূরণ হচ্ছে না তাঁর, নেইমার যে চোট পেয়ে বসে আছেন। আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার জন্য ব্রাজিল স্কোয়াড ঘোষণা করেছেন কোচ তিতে। এতে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ১৮ বছরের ভিনিসিয়ুস।

গতকাল বার্সেলোনার সঙ্গে এল ক্লাসিকোতে দুর্দান্ত খেলেছেন ভিনিসিয়ুস। গোলের সামনে এসে অনভিজ্ঞতা প্রকাশ না পেলে দলকে বেশ কয়েকটি গোল এনে দিতে পারতেন। সেটা হয়নি, রিয়াল মাদ্রিদও খেলার ধারার বিপরীতে হেরেছে ৩-০ ব্যবধানে। সে হতাশা টুইটারে প্রকাশ করেছেন নেইমার। তেমন আরেকটি টুইটার আজ মন ভালো করে দিয়েছে তাঁর। বাংলাদেশ সময় রাত আটটায় পরবর্তী দুটি ম্যাচের জন্য দল ঘোষনা করেছেন তিতে। সেখানে ফরোয়ার্ড হিসেবে জায়গা পেয়েছেন ভিনিসিয়ুস। মজার ব্যাপার যে নেইমারের সঙ্গে খেলতে চান, তাঁর জায়গাটাই দেওয়া হয়েছে ভিনিসিয়ুসকে।

ব্রাজিল দলে মানিয়ে নিতে অসুবিধা হওয়ার কথা নয় ভিনিসিয়ুসের। ক্লাব সতীর্থ কাসেমিরোকে পাচ্ছেন তিনি। সাবেক ক্লাব ফ্ল্যামেঙ্গোতে দারুণ বোঝাপড়া ছিল তাঁর লুকাস পাকেতার সঙ্গে। বর্তমানে এসি মিলানে খেলা এই অ্যাটাকিং মিডফিল্ডারও আছেন স্কোয়াডে। তবে রিয়ালে এসে ইউরোপিয়ান ফুটবলে মানিয়ে নিতে যার সহযোগিতা পেয়েছিলেন, সেই মার্সেলোকে পাচ্ছেন না ভিনিসিয়ুস। রিয়াল একাদশে জায়গা হারানোতেই নাকি পানামা ও চেক প্রজাতন্ত্রের সঙ্গে ম্যাচ বলে তাঁকে রাখা হয়নি সেটা অবশ্য নিশ্চিত জানা যায়নি। এছাড়া দলে নতুন মুখ এডের মিলিতাও। পোর্তোর হয়ে অভিষেক মৌসুমেই নজর কেড়েছেন এই ডিফেন্ডার।

ফর্ম হারিয়ে ফেললেও দলে ঠিকই টিকে গেছেন ফিলিপে কুতিনহো। বার্সেলোনায় হারিয়ে ফেলা আত্মবিশ্বাস ফিরে পাওয়ার ভালো সুযোগ পাচ্ছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার।

ব্রাজিল স্কোয়াড:

গোলরক্ষক: অ্যালিসন, এডারসন, ওভেরটন
ডিফেন্ডার: মিরান্ডা, থিয়াগো সিলভা, এডের মিলিতাও, মারকিনিওস, দানি আলভেজ, দানিলো, ফিলিপে লুইস, অ্যালেক্স সান্দ্রো
মিডফিল্ডার: কাসেমিরো, আর্তুর, ফাবিনহো, এলান, ফিলিপে কুতিনহো, ফেলিপে অ্যান্ডারসন, লুকাস পাকেতা, এভারটন
ফরোয়ার্ড: ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস, রিচার্লিসন, ভিনিসিয়ুস জুনিয়র