খাজার সেঞ্চুরি, তিনশ’র আক্ষেপ অজিদের

8

অনলাইন ডেস্ক:
উপভোগ্য ওয়ানডে সিরিজ উপহার দিচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। ভারতের মাঠে স্মিথ-ওয়ার্নার ছাড়া অস্ট্রেলিয়া কাঁদিয়ে ছাড়ছে কোহলিদের। পাঁচ ম্যাচ সিরিজের শেষ ওয়ানডে তাই সিরিজ নির্ধারণী ম্যাচে পরিণত হয়েছে। সিরিজের প্রথম দুই ম্যাচ জেতে ভারত। পরের দুই ম্যাচ জিতে সিরিজ জয়ের আশায় অস্ট্রেলিয়া। তবে শেষ ম্যাচে দুর্দান্ত শুরু করেও তিনশ’ রানের নিচে আটকে গেছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া উদ্বোধনী জুটিতে ৭৬ রান তোলে। দলীয় অধিনায়ক ফিঞ্চ ২৭ রান করে আউট হন। পরে হ্যান্ডসকম্ব-খাজা ৯৯ রানের জুটি গড়েন। আগের ম্যাচে সেঞ্চুরি করা হ্যান্ডসকম্ব ৫২ রান করে আউট হন। অস্ট্রেলিয়ার রান তখন ৩৩ ওভারে ১৭৫। অনায়াসে তিনশ’ রান হওয়ার কথা তাদের। কিন্তু অস্ট্রেলিয়া করতে পারল ২৭২ রান। হ্যান্ডসকম্ব আউট হওয়ার পরে ৫০ রানে অজিদের ৪ উইকেট তুলে নেয় ভারতীয় বোলাররা।

শেষ পর্যন্ত তারা ৯ উইকেট হারিয়ে ওই রান তোলে। দলের হয়ে খাজা করেন পুরোপুরি ১০০ রান। সিরিজে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। এছাড়া মোহলিতে ৯১ রানের ইনিংস খেলেন খাজা। তবে অন্যরা ভালো করতে পারেননি। স্টইনিস এবং অ্যাস্টন টার্নার ২০ করে রান তুলে আউট হন। জেসি রিকার্ডসন করেন ২৯ রান। এছাড়া প্যাট কামিন্স খেলেন ১৫ রানের ইনিংস। নয়তো আরও আগে থামত তারা।

ভারতের হয়ে এ ম্যাচে দারুণ বোলিং করেন ভুবনেশ্বর কুমার এবং মোহাম্দ শামী। দুই পেস যুগল নেন ৫ উইকেট। ভুবি নেন ৪৮ রানে ৩ উইকেট। শামী ৫৭ রানে ২ উইকেট। এছাড়া জাদেজা দুটি এবং কদার যাদব একটি উইকেট নেন।