তিন হাজার স্কাউট সদস্যকে শপথ করালেন রিয়াজ বিনোদন প্রতিবেদক

11
বিনোদন ডেস্ক:

রঙ্গিন  পর্দায় যে মানুষটিকে দেখে নিজের অনেক স্বপ্ন বোনা হয়েছে সেই মানুষটি চোখের সামনে। নিজের অনেক অভিজ্ঞতা শেয়ার করেছেন। ভক্তরা পছন্দের মানুষটির সঙ্গে সেলফিও তুলছেন, তিনিও ভক্তদের খোঁজ-খবর নিয়েছেন।  অনেকটাই স্বপ্নের মতোই দৃশ্যটি। বাংলাদেশের চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক   রিয়াজের সাথে এমনই আনন্দঘন সময় পার করলো বাংলাদেশ স্কাউটস-এর সদস্যরা। ‘ডেটল-হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের দূত হিসেবে শিক্ষার্থীদের সাথে সময় কাটান রিয়াজ।

সম্প্রতি রাজধানীর অদূরে সাভারে নন্দন পার্কে ১০ম বাংলাদেশ ও ৩য় সানসো স্কাউট জাম্বুরীর নিয়মিত কাজের অংশ হিসেবে স্কাউট সদস্যরা শিক্ষা সফরে অংশ নেয়। এখানে চিত্রনায়ক রিয়াজ প্রায় তিন হাজার শিক্ষার্থীকে পরিচ্ছন্নতা বিষয়ে শপথ করান।

স্কাউট সদস্যদের সঙ্গে রিয়াজ

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে রিয়াজ বলেন, তোমরা আমাকে সিনেমাতে ফাইট করতে দেখেছো। আমি কার সাথে ফাইট করেছি? আমি ফাইট করেছি দুষ্টু মানুষের বিরুদ্ধে। তোমরা জানো আমি এখনো ফাইট করে চলেছি। আমার এখনকার ফাইট অপরিচ্ছন্নতার বিরুদ্ধে।’

পরে রিয়াজ স্ক্রাউড সদস্যদের যেখানে সেখানে ময়লা না ফেলা, টয়লেট পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত রাখা, খাবার আগে ও টয়লেট ব্যাবহারের পর দু’হাত জীবাণু মুক্ত করার শপথ করান।

বাংলাদেশ স্কাউটস-এর জাতীয় উপ-কমিশনার (প্রশিক্ষণ) জনাব মো. আরিফুজ্জামান আরিফ বলেন, স্কাউটস সদস্যদের জন্য জাম্বুরী একটি অত্যন্ত আনন্দঘন ও আকাঙ্খিত আয়োজন। এখানে শিক্ষার্থীরা নিজেদের ব্যক্তি জীবনের অনেক বাস্তবমূখী জ্ঞান অর্জন করে। এই আয়োজনে চিত্রনায়ক রিয়াজ আসার ফলে শিক্ষার্থীরা আরও বেশি উৎসাহ পেয়েছে।