মেসি নয়, রোনালদো যেখানে সবার সেরা

2

খেলা ডেস্ক:
কে সেরা মেসি নাকি রোনালদো? বর্তমানে এ দুজনের মধ্যে কে সেরা এই নিয়ে ভক্তরা বিতর্ক জুড়ে দেন হরহামেশাই। একসময় দুজনে রাজ করতেন বিশ্বের দুই স্প্যানিশ হেভিওয়েট ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার হয়ে। মেসি তার পুরোনো ঠিকানায় থাকলেও রোনালদো নয় বছরের সম্পর্ক ছিন্ন করে পাড়ি জমান জুভেন্টাসে।

স্পেন ছেড়ে রোনালদো ইতালি চলে গেলেও মেসি-রোনালদোর হাড্ডাহাডি লড়াই থামেনি। এই লড়াই মূলত দুজনের ভক্তদের মধ্যে। দুজনের মধ্যে কে সেরা এ নিয়ে অনেক তর্ক-বিতর্ক থাকলেও একটা জায়গা রয়েছে যেখানে রোনালদোই সেরা।

ইউরোপিয়ান সেরা ক্লাবগুলো নিয়ে আয়োজিত টুর্নামেন্ট চ্যাম্পিয়নস লিগে রোনালদোর আশেপাশে নেই কেউ। চ্যাম্পিয়নস লিগে পর্তুগিজ সুপারস্টার ১৬১ ম্যাচে ১২৫ গোল করেন। প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি এখনো ১৭ গোল পিছিয়ে সিআরসেভেন থেকে।

গতকাল বুধবার রাতেও চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রোনালদোর একমাত্র গোলে রক্ষা পায় জুভেন্টাস। আমস্টারডামে দুর্দান্ত হেডে গোলটি করেন এই ফরোয়ার্ড। ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ে দুদল। অন্যদিকে বার্সেলোনা জিতলেও গোল পাননি মেসি। আত্মঘাতি গোলে জয় পেয়ে প্রথম লেগে এগিয়ে যায় বার্সা।

চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতার মধ্যে সবার উপরে আছেন রোনালদো। ১২৫ ম্যাচে ১০৮ গোল দিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছেন লিওনেল মেসি। ১৪২ ম্যাচে ৭১ গোল দিয়ে তৃতীয় স্থানে আছেন রাউল আর ১১১ ম্যাচে ৬০ গোল দিয়ে চতুর্থ স্থানে রিয়ালের হয়ে খেলা ফরাসি তারকা ফরোয়র্ড করিম বেনজেমা।