আইন ইশান খাট্টারের জন্যও সমান

17

বিনোদন ডেস্ক:
‘আইন সবার জন্য সমান’কথাটি নাকি শুধু বইয়ের পাতায় সত্য। বাস্তবে এর কোনো ভিত্তি বা প্রয়োগ নেই। কিন্তু গতকাল রোববার ট্রাফিক নিয়ম ভঙ্গ করে শাস্তি ভোগ করতে হয়েছে বলিউড তারকা ইশান খাট্টারকে। তাই আইন যে কিছু মানুষের জন্য আর বাকিরা সবাই আইনের ঊর্ধ্বে, এ কথা এবার আর বলা যাচ্ছে না।

ইশান খাট্টার গিয়েছিলেন বলিউড সেলিব্রিটিদের অন্যতম পছন্দের রেস্টুরেন্ট বাস্তিয়ানে। রেস্টুরেন্টে ঢোকার মুখে তিনি তাঁর বাইকটি পার্ক করেছিলেন। আর তা ছিল ‘নো-পার্কিং’ জোনের আওতাভুক্ত। ব্যস, পুলিশে ধরল। আর সঙ্গে সঙ্গে এমন গুরুতর অপরাধের জন্য ৫০০ রুপি জরিমানা করে দেয়। তবে যে তারকার দ্বিতীয় ছবি ১০৬ কোটি রুপি আয় করে, তাঁর জন্য ৫০০ রুপি ‘মাত্র’ই বলতে হয়। ইশানও সঙ্গে সঙ্গে সেই জরিমানা পরিশোধ করেছেন। এই জরিমানা বাবদ ইশানকে সর্বোচ্চ একটা বার্গার কম খেতে হবে। কিন্তু বলিউড সুপারস্টারদের যে সাধারণ মানুষের মতো আইন ভঙ্গের জন্য জরিমানা গুনতে হচ্ছে, এটি অত্যন্ত ইতিবাচক। এটি এই বার্তাই দেয় যে, কেউ আইনের ঊর্ধ্বে না!

এর আগে সারা আলী খানকে হেলমেট ছাড়া ঘোড়ায় চড়ায় জন্য জরিমানা করা হয়।
ইশান খাট্টারের শুরুটা হয়েছিল মাত্র দুই বছর আগে, ২০১৭ সালে, ইরানের প্রখ্যাত পরিচালক মজিদ মাজিদির ‘বিয়ন্ড দ্য ক্লাউডস’ সিনেমা দিয়ে। প্রথম ছবিতেই বাজিমাত করে তুরস্কের বসফরাস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ইশান খাট্টার অর্জন করেন সেরা অভিনেতার সম্মান। এরপর করণ জোহরের প্রযোজনায় মারাঠি ছবি ‘সাইরাত’-এর রিমেক ‘ধাড়াক’ ছবিতে জাহ্নবী কাপুরের সঙ্গে পর্দা ভাগ করেছেন এই তারকা। ছবিটি আশাতীত ব্যবসায়িক সাফল্য আর প্রশংসা কুড়ায়। শোনা যাচ্ছে, জুনিয়র শ্রীদেবীর সঙ্গে নাকি মনের খানিকটাও ভাগাভাগি করছেন শহীদ কাপুরের এই ভাই। একই হুডি পরা ছবি তুলে তাঁরা উভয়েই দাবি করেছেন, ‘উই আর জাস্ট ফ্রেন্ড।’ এর মানে শুধুই বন্ধুত্ব, নাকি তার থেকে বেশি কিছু?