যুক্তরাষ্ট্র মিশিগান বিএনপির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

98

কামরুজ্জামান (হেলাল)
যুক্তরাষ্ট্র:
গত রবিবার মিশিগান বিএনপির উদ্যোগে মতবিনিময় সভার আয়োজন করা হয় হেমট্রামিক সিটির কাবাব হাউসে, সভায় সভাপতিত্ব করেন মিশিগান বিএনপির সভাপতি দেওয়ান আকমল চৌধুরী, সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক সেলিম আহমেদ।

বেগম খালেদা জিয়ার রোগমুক্তির জন্য দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা আফজাল চৌধুরী। জাতীয় সংগীত ও বিএনপির দলীয় সংগীত দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

সভায় বক্তব্য রাখেন হবিগন্জ জেলার বিএনপির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এমরান রশিদ,সিলেট জেলা মহানগর বিএনপির সাবেক সহ- সভাপতি ও মিশিগান বিএনপির সহ- সভাপতি তারেক আহমদ ধুরী,সাবেক সহ-সভাপতি সিলেট জেলা ছাত্রদলের অমর আশরাফ ইমন,সিলেট সরকারি কলেজের সাবেক ছাএদলের সভাপতি আলী ওয়াসিমুজ্জামান রনি,সিলেট মহানগর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মাফুজুল করিম জেহিন,সাবেক ছাএদল নেতা আজিজ চৌধুরী মোরাদ, মিশিগান বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাহান রহমান মফিজ,মিশিগান বিএনপির সাংগঠনিক সম্পাদক মনজুরুল করিম তুহিন এবং সাবেক ছাএদল নেতা রেজাউল হাছান রেজা।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক,সাবেক ছাএদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, সিলেট জেলা ছাত্র দলের সাবেক সভাপতি জনাব বদরুজ্জামান সেলিম। অতিথি বলেন এরশাদের বিরুদ্ধে দীর্ঘ নয় বছর যিনি আপসহীন লড়াই করেছেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার সেই নেত্রী ‘গণতন্ত্রের মা’ বাংলাদেশের কোটি কোটি মানুষের ‘মা’ বেগম খালেদা জিয়া আজ চরম অসুস্থ। এত অসুস্থ হওয়ার কথা ছিল না তার। তাকে একটি পরিত্যক্ত কারাগারে স্যাঁতসেঁতে পরিবেশে রাখার কারণেই এবং উপযুক্ত চিকিৎসা না দেয়ার কারণে আজকে তিনি মৃত্যুর প্রহর গুনছেন।তিনি আর বলেন যখন অন্যায় ভাবে গনতন্ত্রের মাকে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিবে তখন এর বিরুদ্ধে প্রতিবাদ ও আন্দোলন করা ছাড়া আর কোন বিক্ল্প নাই।

অনুষ্ঠানে বিভিন্ন টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্তিত ছিলেন।