কানাইঘাট পৌরসভায় ই-টেন্ডার কার্যক্রম উদ্বোধন

13

কানাইঘাট প্রতিনিধি:
সিলেটের কানাইঘাট পৌরসভায় ই-টেন্ডার কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৯ এপ্রিল) বিকেল ৩টায় পৌরসভার গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় সাংবাদিক ও সকল কাউন্সিলরদের উপস্থিতিতে কানাইঘাট পৌর মেয়র নিজাম উদ্দিন এ কার্যক্রমের উদ্বোধন করেন।

ই-টেন্ডারের মাধ্যমে আইইউআইডিপি-২ এর অর্থায়নে কানাইঘাট পৌরসভার ৯টি ওয়ার্ডে জনগুরুত্বপূর্ণ ২৪টি রাস্তা পাকাকরণ কাজের প্রায় ৫ কোটি টাকার ইজিপি অনলাইন লটারির ড্র অনুষ্ঠিত হয়। মোট মোট ৬টি প্যাকেজের ই-টেন্ডার লটারিতে অংশ নেয় ৮টি ঠিকাদারী প্রতিষ্ঠান। এর মধ্যে তাহমিদ এন্টারপ্রাইজ ৩টি, চৌধুরী এন্টারপ্রাইজ ২টি ও জাহি এন্টারপ্রাইজ ১টি প্যাকেজের কাজ পেয়েছেন।

এ সময় আইইউআইডিপি ই-টেন্ডারের ইঞ্জিনিয়ার নুরুল আলম রাজু, পৌরসভার ইঞ্জিনিয়ার মো. মনির উদ্দিন আহমদ, সাবেক প্যানেল মেয়র হাজী আব্দুল মালিক, পৌর কাউন্সিলর যথাক্রমে মাসুক আহমদ, বিলাল আহমদ, ইসলাম উদ্দিন, আবিদুর রহমান, ফখর উদ্দিন, জাহাঙ্গীর আলম জাহান, কানাইঘাট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এখলাছুর রহমান, বর্তমান সাধারন সম্পাদক নিজাম উদ্দিন, সহ সম্পাদক মো. আব্দুন নূর, ক্রীড়া সংস্কৃতি ও সাহিত্য প্রকাশনা সম্পাদক মাহবুবুর রশিদ, কেরামত আলী, সাংবাদিক আমিনুল ইসলাম, শাহিন আহমদ, সুজন চন্দ অনুপ, মুমিন রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ই-টেন্ডার ড্র পরবর্তীতে পৌর মেয়র নিজাম উদ্দিন বলেন, অত্যন্ত সততা, দক্ষতা ও স্বচ্ছতার সাথে তিনি পৌরসভার প্রতিটি কাজ সম্পন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে তার পৌরসভার প্রায় দেড় শতাধিক রাস্তা পাকা করণের কাজ সম্পন্ন হয়েছে এবং পানি শোধনাগার, ব্রজ্য ব্যবস্থাপনা সহ বেশ কয়েকটি বৃহৎ প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে। তার আমলে স্থানীয় সরকারের সকল বিধি বিধান ও শর্ত পূরণ করায় অত্র পৌরসভা সি-গ্রেড থেকে বি-গ্রেডে উন্নীত হয়েছে।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রক্রিয়াধীন প্রকল্পগুলো বাস্তবায়িত হলে উন্নয়নের দিক দিয়ে কানাইঘাট পৌরসভা একটি মাইলফলক হয়ে থাকবে এবং পৌরবাসীর মৌলিক চাহিদাগুলো পূরণ হবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।