সুবীর নন্দীকে বিদেশে নেওয়ার পরামর্শ

21

বিনোদন ডেস্ক:
বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা আগের চেয়ে একটু উন্নতির দিকে। তবে হৃদযন্ত্রের অবস্থা ভালো নয়, অস্ত্রোপচারের জন্য বিদেশে নেওয়ার পরামর্শ দিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। বিষয়টি নিশ্চিত করেছেন সুবীর নন্দীর পরিবারের ঘনিষ্ঠজন তৃপ্তি কর।

তিনি আরও জানান, আজ সকাল ১১টা থেকে কর্তব্যরত চিকিৎসকরা লম্বা সময় বৈঠক করেন। এরপর তারা জানান, রোগীর অবস্থা ভালোর দিকে। কিডনি, ব্লাডপ্রেসার, ডায়াবেটিস এখন স্বাভাবিক পর্যায়ে আছে। তবে হার্টের অবস্থা খুব একটা ভালো না। হার্টের চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর পরামর্শ দিয়েছেন তারা। জানা গেছে, সিএমএইচের চিকিৎসক ব্রিগেডিয়ার তৌফিকের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

তৃপ্তি বলেন, ‘উনার (সুবীর নন্দী) অবস্থার আরেকটু উন্নতি হলেই বিদেশে নেওয়ার কথা বলেছেন চিকিৎসকরা। তাছাড়া একটা প্রস্তুতি ও টাকার বিষয়ও আছে। দেখা যাক, এখন কি হয়। আমার বিশ্বাস, তিনি শিগগিরই সুস্থ হয়ে উঠবেন।’

এর আগেও সুবীর নন্দীর হার্টে অস্ত্রোপচার করা হয়েছিল যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে। এখন কোথায় নিয়ে যাওয়া হবে? এই বিষয়ে এখনও পর্যন্ত পরিবারের সদস্যরা কোনো সিদ্ধান্ত নেননি বলে জানা গেছে।

এদিকে, পহেলা বৈশাখের রাতে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন গুণী এই সংগীতশিল্পী। এ সময় দ্রুত তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়। সেখানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। এরপর চিকিৎসক তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছেন।

উল্লেখ্য, দীর্ঘ ৪০ বছরের সংগীত ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন সুবীর নন্দী। তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ প্রকাশিত হয় ১৯৮১ সালে। আর ১৯৭৬ সালে ‘সূর্যগ্রহণ’ ছবিতে প্রথম গান করেন বরেণ্য এই শিল্পী। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চারবার। সংগীতে অবদানের জন্য এ বছর পেয়েছেন দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদক।