যুক্তরাজ্যে কোনো অবৈধ অর্থ নেই তারেক রহমান : রিজভী

10

সবুজ সিলেট ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের যুক্তরাজ্যে কোনো অবৈধ অর্থ নেই বলে জানিয়েছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ শনিবার দুপুর ১২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ‘পরিষ্কার বলতে চাই, তার (তারেক রহমান) কোনো অবৈধ অর্থ নেই। সেখানে (যুক্তরাজ্য) তার যা অর্থ আছে, ইংল্যান্ড রেভিন্যুতে ট্যাক্সপেইড অর্থ। সে দেশে আইনের শাসন রয়েছে। ফলে আনডিসক্লোজড মানি ট্র্যানজেকশনের সুযোগ নেই।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের বর্তমান সরকার ও তাদের আন্দোলনের ফসল’রা বারো বছর ধরে তন্নতন্ন করে খুঁজে তারেক রহমানের অবৈধ সম্পদের কোনো সন্ধান পায়নি। অথচ ঢালাওভাবে তার বিরুদ্ধে কত যে মিথ্যা গল্প সাজিয়ে অপপ্রচার করেছে সেটির ইয়ত্তা নেই। এখন দুদককে দিয়ে আরেকটি কুৎসা রটনার নতুন অধ্যায় শুরু করলো।’

এর আগে গত বুধবার তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের নামে ইংল্যান্ডের ব্যাংকে থাকা তিনটি ব্যাংক অ্যাকাউন্ট জব্দে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন ঢাকার একটি আদালত। ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক ইমরুল কায়েস বুধবার এ আদেশ দিলেও বৃহস্পতিবার তা প্রকাশ হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক)আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এই আদেশ দেন। আদেশটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ব্রিটেনের অ্যাটর্নি জেনারেলের দপ্তরে পাঠানো হবে। তারা সংশ্লিষ্ট ব্যাংকে পাঠিয়ে আদেশ কার্যকর করবেন বলে জানা যায়।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, ‘মিথ্যা-সজানো মামলায় খালেদা জিয়াকে কারাবন্দী করে আটকে রাখা হয়েছে অন্যায়ভাবে। এখন বিএনপিকে চাপে ফেলতে এই সরকার দুর্নীতি দমন কমিশনকে দিয়ে একটা কাল্পনিক ও মিথ্যা আবেদনের মাধ্যমে আদালতকে দিয়ে আদেশ করিয়েছেন।