ভোট দিয়ে যা বললেন মোদি

16

অনলাইন ডেস্ক: কড়া নিরাপত্তার মধ্যে ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট গ্রহণ চলছে। আজ মঙ্গলবার আহমেদাবাদের রনিপ এলাকার বুথে ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভোট দেওয়ার আগে সকালে গুজরাটের গান্ধীনগরে মা হীরাবেনের সঙ্গে দেখা করেন মোদি। মায়ের আশীর্বাদ নিয়ে সকাল আটটা নাগাদ নিজের ভোট দেন তিনি। এরপর নির্বাচনী প্রচারে পশ্চিমবঙ্গের আসানসোলের উদ্দেশে রওনা হন।

ভোট দেওয়ার পর সাংবাদিকদের মোদি বলেন, ‘সন্ত্রাসবাদের অস্ত্র আইইডি, আর গণতন্ত্রের শক্তি ভোটার আইডি। আমি বিশ্বাস করি, ভোটার আইডির শক্তি অনেক বেশি। তাই সবাই ভোট দিন।’

এর আগে গতকাল সোমবার মহারাষ্ট্রে নির্বাচনী প্রচারে যান মোদি। সেখানে শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে হামলা চালিয়ে ২৯০ জনকে হত্যার বিষয়ে কথা বলেন মোদি। তিনি বলেন, ২০১৪ সালে তাঁর সরকার ক্ষমতায় আসার পর ভারতের নিরাপত্তা জোরদার হয়েছে।

মোদি বলেন, ‘আপনাদের নিশ্চয় মনে আছে ২০১৪ সালের আগে ভারতের অবস্থা কেমন ছিল। আমরা এখন আর সে অবস্থায় নেই। তখন দেশের কোনো না কোনো স্থানে প্রতিদিন বোমা বিস্ফোরণের ঘটনা ঘটত।’

আজ ভারতের ১৫টি রাজ্যের ১১৭ আসনের ভোট গ্রহণ চলছে। ভোটার সংখ্যা প্রায় ১৮ কোটি ৮০ লাখ। প্রধানমন্ত্রীর নিজ এলাকা গুজরাট ও প্রধান বিরোধী দল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নির্বাচনী আসন কেরালায় ভোট গ্রহণ চলছে।