হবিগঞ্জে তিন মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

16

সবুজ সিলেট ডেস্ক:
হবিগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে তিন মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। আজ সোমবার (২৪ জুন) অনুষ্ঠিত নির্বাচনে মোট পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

জামানত বাজেয়াপ্ত তিন মেয়র প্রার্থী হলেন, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম তরফদার তনু। তিনি পেয়েছেন ১ হাজার ৪৭ ভোট। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ কামরুল হাসান। তিনি পেয়েছেন ৮৮৫ ভোট। আওয়ামী লীগের অপর বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মর্তুজ আলী। তিনি পেয়েছেন ৩৯০ ভোট।

রিটার্নিং কর্মকর্তা খুরশেদ আলম জানান, হবিগঞ্জ পৌরসভায় মোট ভোটার ৪৭ হাজার ৮২০ জন। এরমধ্যে কাস্ট হয়েছে ২১ হাজার ১১৭ ভোট। কাস্টিং ভোটেরে আট ভাগের এক ভাগ ভোট পাননি তিন প্রার্থী। ফলে তাদের জামানত বাজেয়াপ্ত হবে।

নির্বাচনের ফল অনুযায়ী ৭ হাজার ৬২১ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিজানুর রহমান মিজান। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১৩ হাজার ২০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু। নারকেল গাছ প্রতীকে তিনি পেয়েছেন ৫ হাজার ৫৮৭ ভোট।