সিলেটে কনস্টেবল পদে নিয়োগ পেলেন ৩৪৮ জন

82

স্টাফ রিপোর্টার
গত ২৯ জুন সিলেট জেলা পুলিশ লাইন্সে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগের জন্য প্রাথমিক বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়। এতে অংশগ্রহণকারী প্রায় সাড়ে ৪ হাজার প্রার্থীর মধ্য থেকে শারীরিক মাপ ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্রসহ অন্যান্য কাগজপত্র যাচাই বাছাই শেষে ১ হাজার ৪২১ জন প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়।
জেলা পুলিশ সুত্র জানায়, গত ৩০ জুন সিলেট পুলিশ লাইন্স স্কুল ও সরকারি আলীয়া মাদ্রাসা কেন্দ্রে বাছাইকৃত প্রার্থীদের লিখিত পরীক্ষা গ্রহণ করা হয়। সম্পূর্ণ স্বচ্ছতা, নিরপেক্ষতা ও মেধারভিত্তিতে লিখিত পরীক্ষায় খাতা মূল্যায়ন শেষে গত ৩ জুলাই জেলা পুলিশ লাইন্সে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এতে ৪৬৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়। একই দিন উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হয়।
গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের প্রাথমিক বাছাই (শারীরিক, লিখিত ও মৌখিক) এর ফলাফল ঘোষণা করা হয়। যার মধ্যে ২৯৭ জন পুরুষ, ৫১ জন নারীসহ মোট ৩৪৮ জন প্রার্থীকে প্রাথমিকভাবে বাছাই করা হয়।
তন্মধ্যে পুরুষ কোটায় সাধারণ ২৪২, মুক্তিযোদ্ধার সন্তান ৪২, পোষ্য ৫, আনসার-ভিডিপি ৫, উপজাতি ২ এবং নারী কোটায় সাধারণ ৪৩, মুক্তিযোদ্ধার সন্তান ৬, পোষ্য ১ ও আনসার ভিডিপি ১ জনকে মনোনীত করা হয়।
নিয়োগের পুরো প্রক্রিয়া পর্যবেক্ষণ করেন পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা হতে আগত একজন পুলিশ সুপার ও একজন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা।
ফলাফল প্রকাশের পর সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন, ‘শতভাগ স্বচ্ছতা, নিরপেক্ষতা ও মেধাভিত্তিক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হওয়ায় আমি আল্লাহর দরবারে শুকরিয়া প্রকাশ করছি’।
প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীরা মৌলিক প্রশিক্ষণ শেষে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে পেশাদারিত্বের সহিত আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জনকল্যাণমূলক কাজে নিজেদের নিয়োজিত করবে এমন প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।