আগামী সপ্তাহেই ৪০তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

13

সবুজ সিলেট ডেস্ক
৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল এ মাসের মাঝামাঝি সময়ে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ঊর্ধ্বতন এক কর্মকর্তা।
নাম প্রকাশ না করার শর্তে পিএসসির ঊর্ধ্বতন ওই কর্মকর্তা বলেন, ৪০তম বিসিএসের প্রিলিমিনারি ফল প্রকাশে কর্তৃপক্ষের চাপ রয়েছে। ফলে আগমী সপ্তাহে প্রিলির ফল প্রকাশের সম্ভাবনা বেশি। ১৭ জুলাই নাগাদ ফল প্রকাশ হতে পারে। এরইমধ্যে ওএমআর শিট মার্কিংয়ের কাজ শেষ হয়েছে। এখন চূড়ান্ত ফল প্রস্তুত করা হচ্ছে।
পিএসসির ওই কর্মকর্তা ছাড়াও আরও বেশ কয়েকজন কর্মকর্তা কাছে ফল প্রকাশের ব্যাপারে একই রকম বক্তব্য দিয়েছেন।
এ বিষেয়ে পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, ‘আমরা দ্রুত ফল প্রকাশের চেষ্টা করছি তবে সেটা এ সপ্তাহে সম্ভব হবে কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। এ মাসে হতে পারে, আবার পরের মাসেও হতে পারে। ফল প্রকাশ হলে আগেই জানানো হবে।’
পিএসসি চেয়ারম্যান জানান, আপাতত ৩৭তম বিসিএস থেকে নন ক্যাডারে নিয়োগ দেওয়ার কাজ এগিয়ে নিচ্ছে কমিশন। ৪১তম বিসিএস-এর প্রজ্ঞাপন প্রকাশের জন্যও কাজ চলছে। এর মাঝে সুবিধাজনক সময়ে ৪০তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ করা হবে।
গত ৩ মে সারা দেশে একযোগে অনুষ্ঠিত হয় ৪০তম বিসিএস প্রিলিমিনারী পরীক্ষা। এবারের পরীক্ষায় ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন চাকরিপ্রার্থী অংশ নেন।
উল্লেখ্য, গতবছরের সেপ্টেম্বরে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়ার কথা রয়েছে। ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররান্তে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে।