বন্যা মোকাবিলায় তিন বাহিনী প্রস্তুত: সেনাপ্রধান

7

দেশের বন্যা পরিস্থিতি মোকাবিলায় সেনা, বিমান ও নৌবাহিনী প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

আজ বুধবার সচিবালয়ে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে তিন বাহিনী প্রধানের সঙ্গে ডিসিদের আলোচনা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

জেনারেল আজিজ আহমেদ বলেন, বন্যা পরিস্থিতির অবনতি হলে সেনা, বিমান ও নৌবাহিনী সহায়তা করতে প্রস্তুত রয়েছে বলে সভায় জানানো হয়েছে। এ ছাড়া নিজের মধ্যে বোঝাপড়া কীভাবে আরও ভালো করা যায়, সে বিষয়ে জেলা প্রশাসকদের সঙ্গে আলোচনা হয়েছে।

দেশের বেশির ভাগ নদ-নদীতে বন্যার পানি বাড়ছে। আগামী দু-এক দিনের মধ্যে কুড়িগ্রাম, জামালপুর, গাইবান্ধা, বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাস দিয়েছে।

পাঁচ দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন গত রোববার শুরু হয়েছে। এবার প্রথমবারের মতো প্রধান বিচারপতি, স্পিকার ও তিন বাহিনীর প্রধানদের সঙ্গেও আলোচনা হচ্ছে ডিসিদের।

এবার বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ সম্পর্কে মোট ৩৩৩টি প্রস্তাব দিয়েছেন ডিসিরা। মন্ত্রী-সচিবদের উপস্থিতিতে এসব প্রস্তাব নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত হচ্ছে। পাঁচ দিনের এই সম্মেলনে মোট ২৯টি অধিবেশন হচ্ছে। এর মধ্যে ২৪টি কার্য অধিবেশন।