নারী-শিশু নির্যাতন বন্ধে সরকার পদক্ষেপ নিয়েছে : ইন্দিরা

11

সবুজ সিলেট ডেস্ক
নারী ও শিশু নির্যাতন বন্ধে সরকার আন্তরিক প্রচেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। তিনি বলেন, নারী ও শিশু নির্যাতনের ঘটনায় আমি উদ্বিগ্ন। আমি চাই এ ধরনের নির্যাতনের ঘটনা বন্ধ হোক। এ জন্য সরকার যাথাযথ পদক্ষেপ নিয়েছে।
গতকাল বুধবার সচিবালয়ের মন্ত্রিসভা কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের চতুর্থ দিনের চতুর্থ কার্য অধিবেশনে ডিসিদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। বৈঠকে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।
তিনি বলেন, নারীদের সুবিধা ও নিরাপত্তা বাড়াতে প্রতিটি জেলায় মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়, জয়িতা ফাউন্ডেশনের কার্যালয়, কর্মজীবী নারী হোস্টেল ও বিক্রয় কেন্দ্র স্থাপনের জন্য মহিলা ও শিশু বিষয়ক কমপ্লেক্স নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে।
প্রতিমন্ত্রী আরও বলেন, যে সব উপজেলায় মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের নিজস্ব ভবন রয়েছে, সেখানে নারী উদ্যোক্তাদের তৈরি পণ্য বিক্রির জন্য বিক্রয় কেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে আমি জেলা প্রশাসকদের অবহিত করেছি। এ কার্যক্রম বাস্তবায়নের জন্য জেলা প্রশাসকরা যেন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সহায়তা করেন এবং সার্বিক কাজ মনিটরিং করেন সে জন্য নির্দেশ দিয়েছি।