কারাবন্দীর পেট থেকে বেরিয়ে এল হাজার ইয়াবা

5

গ্রেপ্তারের এক দিন পর কারাগারে নেওয়া এক বন্দীর পেটের ভেতর থেকে এক হাজারের বেশি ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে। আজ রোববার দুপুরে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এ ঘটনা ঘটেছে। বন্দীর নাম সাজিদুল ইসলাম। বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক মো. কামাল হোসেন বলেন, শুক্রবার বিকেলে ইয়াবা উদ্ধারের মামলায় সাজিদুল ইসলামকে কারাগারে নেওয়া হয়। গোপন তথ্যের ভিত্তিতে কারা কর্তৃপক্ষ জানতে পারে, তাঁর পেটের ভেতর ইয়াবা রয়েছে। পরে জিজ্ঞেস করা হলে ইয়াবা থাকার বিষয়টি স্বীকার করেন তিনি। রোববার দুপুরে সাজিদুলের পায়খানার সঙ্গে ইয়াবার বেশ কয়েকটি ছোট আকারের পোঁটলা বেরিয়ে আসে। পোঁটলা খুলে গুনে দেখা যায় মোট ১ হাজার ২৮৫ টি ইয়াবা। এ ঘটনায় উপকারাধ্যক্ষ সৈয়দ হাসান আলী বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কোতোয়ালি থানায় মামলা করেছেন।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর জানান, গত শুক্রবার সাজিদুল ইসলামকে মইজ্জারটেক এলাকা থেকে ২০০ ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদে ইয়াবা বহনের কথা স্বীকার করলেও পেটের ভেতর ইয়াবা থাকার বিষয়টি এড়িয়ে যান তিনি।