স্মারকলিপিতে অভিযোগ কোম্পানীগঞ্জে ডা. আব্দুন নূর ভুয়া মুক্তিযোদ্ধা

11

কোম্পানীগঞ্জ উপজেলায় ডা. আব্দুন নূর নামের এক ব্যাক্তি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ না করেও মুক্তিযোদ্ধা হিসাবে নিজেকে পরিচয় দিয়ে আসছেন এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতৃত্ব দিচ্ছেন দীর্ঘদিন থেকে। এ অভিযোগ স্থানীয় মুক্তিযোদ্ধাদের। ডা. আব্দুন নূর ইসলাম পুর গ্রামের মৃত লুৎফুর রহমানের ছেলে। এ ব্যাপারে যাচাই-বাছাই ও প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ১০৫ জন মুক্তিযোদ্ধার স্বাক্ষর সংবলিত স্মারকলিপি প্রদান করা হয়েছে।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ২০১৭ সালের ১৮ জানুয়ারি সরকারিভাবে যাচাই-বাছাইয়ে প্রমাণিত হয়েছে আব্দুর নুর ভারতে কোনো ট্রেনিং নেননি। আব্দুন নূর নিজের স্বাক্ষরিত এবং সাক্ষীদের স্বাক্ষরিত কাগজপত্র যাবতীয় যাচাই-বাছাই কমিটির সচিব উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে সংরক্ষিত আছে। যাচাই-বাছাইয়ের ফলাফল সংবলিত কাগজপত্র মন্ত্রাণালয়ে প্রেরণ করা হয়নি। তাই সরকার যাচাই-বাছাই কার্যক্রম স্থগিত ঘোষণা করে।
গত ১৭ জুলাই ডা. আব্দুন নূরের বিরুদ্ধে স্থানীয় ১০৫ জন মুক্তিযোদ্ধার স্বাক্ষরিত স্মারকলিপি কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দেওয়ার সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আবুল হোসেন, মুক্তিযোদ্ধা মতিলাল মোহন্ত, মুক্তিযোদ্ধা হাতেম আলী প্রমুখ। বিজ্ঞপ্তি