সুশাসন ও সমাজ পরিবর্তনের সংগ্রাম এগিয়ে নিন লোকমান আহমদ

9

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, বিপ্লবী সৈনিক সংস্থা এবং বিপ্লবী গণবাহিনীর সর্বাধিনায়ক, শহিদ কর্নেল আবু তাহের (বীর-উত্তম)-এর আত্মদানের ৪৩তম বার্ষিকীতে জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে অনুষ্ঠিত আলোচনাসভায় কর্নেল তাহের (বীর-উত্তম)-কে প্রহসনের বিচারে ফাঁসির কাষ্টে ঝুলিয়ে হত্যা করার দায়ে আদালত কর্তৃক ঘোষিত ঠান্ডা মাথার খুনি জিয়াউর রহমানের মরণোত্তর বিচার নিশ্চিত করতে সুশাসন ও সমাজ পরিবর্তনের সংগ্রাম এগিয়ে নেয়ার আহবান জানান জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট জেলা জাসদ সভাপতি জননেতা লোকমান আহমদ।
তিনি বলেন, এই মুহূর্তে বাংলাদেশের রাজনীতিতে পাকিস্থানপন্থি, জঙ্গিবাদী-অশান্তির রাজনীতির পৃষ্ঠপোষক জঙ্গি-জামায়াত-বিএনপি কোণঠাসা অবস্থায় থাকলেও তারা আত্মসমর্পণ করেনি, রাষ্ট্রের বিরুদ্ধে-জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত আছে। দেশে উন্নয়ন হলেও তার সুফল সকলের নিকট সমভাবে পৌঁছানো যাচ্ছে না, বাড়ছে আয় বৈষম্য-নারী পুরুষের বৈষম্য, দেখা দিচ্ছে আইনের শাসনের ঘাটতি রয়েছে। এ অবস্থায় কর্নেল তাহেরের স্বপ্নের বাংলাদেশ নির্মাণের জন্য প্রয়োজন সুশাসন ও সমাজ পরিবর্তনের সংগ্রাম এগিয়ে নেওয়া এবং তার লক্ষ্যে সমাজ ও রাজনীতিতে একটি নতুন চুক্তি।
জাসদ সিলেট জেলা শাখার সভাপতি লোকমান আহমদের সভাপতিত্বে ও মহানগর শাখার সাধারণ সম্পাদক গিয়াস আহমদের পরিচালনায় গত রোববার বিকাল ৫ টায় নগরীর জিন্দবাজারে নজরুল একাডেমি মিলনাতায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা জাসদের সাধারণ সম্পাদক কে.এ কিবরিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহমদ মুক্তা, সৈয়দ আনসার আলী, সুলেমান আহমদ, আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, জেলা ছাত্রলীগ সভাপতি তাওহিদ এলাহি। বিজ্ঞপ্তি