আ ন ম শফিকুল হক আর নেই, কাল শ্রদ্ধা নিবেদন

50

সবুজ সিলেট ডেস্ক:
সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য আ ন ম শফিকুল হক আর নেই। তিনি নগরীর আল হারামাইন হাসপাতালে লাইফসাপোর্টে ছিলেন। সেখানেই বুধবার (১৪ আগস্ট) বিকেল ৩টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি সিলেট ভয়েসকে জানান, সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য আ ন ম শফিকুল হকের মরদেহ আগামীকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা সাড়ে ১২টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে রাখা হবে। এরপর বাদ জোহর হজরত শাহজালাল (র) এর মাজার সংলগ্ন জামে মসজিদে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে বিকেলে মরহুমের গ্রামের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের মৌলভীগাও গ্রামের ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

আ ন ম শফিক দীর্ঘদিন ধরে দূরারোগ্য ক্যান্সার রোগে ভুগছিলেন। এর আগে তিনি ভারতে গিয়ে লিভার ও কিডনি ট্রান্সপ্ল্যান্ট করে এসেছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৪ বছর। তিনি স্ত্রী, ৩ মেয়ে ও ২ ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

এর আগে, লিভার ক্যান্সারে আক্রান্ত আ ন ম শফিকুল হক নগরীর আল হারামাইন হাসপাতালে ভর্তি হন। তাঁর অসুস্থতার খবর শুনে হাসপাতালে ছুটে যান কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, তাঁর স্ত্রী আসমা কামরান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু, সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুসফিক জায়গীরদারসহ দলীয় নেতৃবৃন্দ।