জগন্নাথপুরে অগ্নিকান্ডে ২টি বসতঘর পুড়ে ছাঁই

11

জগন্নাথপুর প্রতিনিধি
জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নের শাষনহবি গ্রামে গত শনিবার রাত ৩টায় ভয়াবহ অগ্নিকান্ডে ২টি টিনশেড বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন।
জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নের শাষনহবি গ্রামের নুর মিয়ার বসত ঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হলে মূহূর্তের মধ্যে পুরো ঘরে ছড়িয়ে পড়ে। এসময় পাশর্^বর্তী হারুনা বেগমের টিনশেড বসতঘরেও আগুন ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা এবং ক্ষতিগ্রস্থদের চিৎকারে গ্রামের শত শত লোকজন স্থানীয় মসজিদে আগুন লাগার সংবাদ শুনে আগুন নেভানোর যন্ত্র নিয়ে ছুটে আসেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত অগ্নিকান্ডস্থলে যায়। গ্রামবাসী ও ফায়ার সার্ভিস কর্মীদের ঘন্টাব্যাপী প্রানপন চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। ততক্ষণে আগুনে পুড়ে ছাঁই হয়ে যায় বসত ঘরের আসবাবপত্র, কাগজ, স্বর্ণালংকার, টাকা সহ মূল্যবান সামগ্রী। এসময় পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ নুর মিয়া জানান, আগুনে পুড়ে আমার বসতঘরের ব্যবহৃত সকল মালামালের পাশাপাশি নগদ ২ লাখ ৫০ হাজার টাকা, ১৩ ভরি স্বর্ণালংকার, মূল্যবান দলিল ও অন্যান্য কাগজপত্রসহ ১৫ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাঁই হয়ে যায়।
পাশর্^বর্তী ঘরের বাসিন্দা হারুনা বেগম কান্না জড়িত কন্ঠে জানান, আগুনে তার সব কিছু পুড়ে ছাঁই হয়ে গেছে। একথা বলেই তিনি বার বার জ্ঞান হারিয়ে ফেলছেন। আগুনে পুড়ে তার ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে গতকাল রোববার সকালে ইসহাকপুর পাবলিক উচ্চবিদ্যালয়ের সভাপতি আকমল খান অগ্নিকান্ডস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি শান্তনা জানিয়েছেন।