কমলগঞ্জে যাতায়াতের রাস্তা বন্ধ করার অভিযোগ

2

কমলগঞ্জ প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের উত্তর কানাইদেশী গ্রামের সাত পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা প্রতিপক্ষরা বিগত দু’বছর ধরে বন্ধ করে দিয়েছেন বলে অভিযোগ ওঠেছে। এ কারণে স্কুল, মাদ্রাসাগামী শিক্ষার্থীসহ অর্ধশতাধিক লোকের যাতায়াতে চরম ভোগান্তি দেখা দিয়েছে।
গতকাল রোববার সকাল সাড়ে ১১টায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ভুক্তভোগীদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেয়া হয়।
লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার রাজকান্দি বন সংলগ্ন সরকারি জমি উপর রাস্তা দিয়ে ইসলামপুর ইউনিয়নের উত্তর কানাইদাশী গ্রামের রফিক মিয়া, ইব্রাহিম মিয়া, ছাবির মিয়া, কবির মিয়া, আজমল মিয়া, রকিব আলী ও রহিম মিয়া এবং তাদের পরিবার সদস্যরা শতবর্ষ ধরে ব্যবহার করে আসছেন।
গত দুই বছর ধরে গ্রামের মছদ্দর আলীর ছেলে কছির মিয়া, রশিদ মিয়া ও বছির মিয়া রাস্তাটি বন্ধ করে দেন। ফলে সাত পরিবারের অর্ধশতাধিক লোক স্কুল ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীরা কাদামাটি অতিক্রম করে বিদ্যালয়ে যাতায়াত করছেন।
বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ এলাকার লোকজনকে অবহিত করলেও কোনো সুরাহা হয়নি। এ বিষয়ে গত ২৫ ফেব্রুয়ারি প্রথম দফা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদন দাখিল করেন। কোনো কাজ না হওয়ায় সর্বশেষ গতকাল রোববার সাত গ্রামবাসীর স্বাক্ষরিত আবেদন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দাখিল করেন। এ বিষয়ে কথা বলার জন্য অভিযুক্তদের সাথে কয়েকদফা যোগাযোগের চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, বিষয়টি তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।