হাইকোর্টের আরেক বেঞ্চে মিন্নির জামিন আবেদন

14

সবুজ সিলেট ডেস্ক
বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন ফের হাইকোর্টে দাখিল করা হয়েছে।
গতকাল রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে মিন্নির আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। আজ আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবী।
এর আগে, গত ৮ আগস্ট বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ থেকে জামিন আবেদনটি ফেরত নেন আইনজীবীরা।
গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দমাতে পারেননি। গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
ওই মামলায় প্রথমে মিন্নিকে সাক্ষী হিসেবে দেখায়। পরে এক আসামির জবানবন্দির পরিপ্রেক্ষিতে রিফাত হত্যা মামলায় মিন্নিকে আসামি হিসেবে গ্রেপ্তার দেখানো হয়। গ্রেপ্তার হওয়ার পর থেকে মিন্নি জেলহাজতে রয়েছে।