ছাতকে বেতন-বোনাসের দাবিতে আকিজ প্লাস্টিক কারখানা শ্রমিকদের মানববন্ধন

9

সুনমাগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জে ছাতকে বেতন বৃদ্ধি, শ্রমিক নির্যাতন বন্ধ ও পৌর মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলীসহ শ্রমিকদের উপর থেকে মামলা প্রত্যাহারের দাবিতে আকিজ প্লাস্টিক কারখানার শ্রমিকরা মানববন্ধন করেছেন।
গতকাল শুক্রবার বিকেলে শহরের জালালিয়া আলিম মাদ্রাসার সামনে ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে এ মানববন্ধন করা হয়। শ্রমিকরা আকিজ প্লাস্টিক কারখানার সামন থেকে মিছিল করে মানববন্ধনে মিলিত হয়। মানববন্ধন চলাকালে শ্রমিকদের পক্ষে বক্তব্য রাখেন শ্রমিক পম্পা, আলমগীর, রেদোয়ান, ঝুমা শিউলী, রুমি, শিপ্রা, মানবাধিকার কর্মী সুজন তালুকদার। এ সময় প্লাস্টিক কারখানার শ্রমিক কলিম উদ্দিন, সুবর্না বেগম, সুহেনা, সুমী, তানিয়া, সেলিম, সজীব, ফুয়াদ, শেফা, মর্জিনা, কাউসার, নাইম, রোকশানা, পারভিন, সুমাইয়া, নুরুল আমিন, আনোয়ার, পাবেল, শংকরসহ শ্রমিকরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, কারখানায় কর্মরত শ্রমিকদের উপর কর্তৃপক্ষ প্রায়ই অমানবিক আচরণ করে। কথায় কথায় কারখানা থেকে বের করে দেয়ার হুমকি দেয় কর্তৃপক্ষ। চাকুরির স্বার্থে শ্রমিকরা সব সহ্য করেও দায়িত্ব পালন করে আসছিলন।
বক্তারা বলেন, গত সোমবার দুপুরে ঈদ বোনাসের পাওনা পরিশোধ ও বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করেন কারখানার প্লাস্টিক সেকশনের শ্রমিকরা। এসময় পৌরসভার ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের দাবির প্রতি সমর্থন জানিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের পক্ষে কথা বলেন। বিষয়টি প্রশাসনের হস্তক্ষেপে তাৎক্ষণিক নিষ্পত্তি হলেও মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলীসহ ৫ জন শ্রমিকের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়। বক্তারা শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নেয়ার জন্য মালিক পক্ষের প্রতি আহবান জানান। পাশাপাশি মামলা প্রত্যাহারের দাবিও জানান তারা।