প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্রে বরণ করতে প্রস্তুত মিশিগান স্টেট ছাত্রলীগ।

34

কামরুজ্জামান হেলাল

যুক্তরাষ্ট্র:

 

বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনা জাতিসংঘের ৭৪ তম অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্র আগামী ২২ সেপ্টেম্বর জেএফকে বিমানবন্দরে পৌঁছবেন।

 

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে মত বাঙালি অধ্যুষিত মিশিগান অঙ্গরাজ্যে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে এবং শেখ হাসিনার নাগরিক সংবর্ধনা সফল এবং সার্থক করার লক্ষ্যে মিশিগান ছাত্রলীগ এক পথসভার আয়োজন করে।

 

স্টেট ছাত্রলীগের আহবায়ক খাজা আফজাল হোসেনের সভাপতিত্বে যুগ্ম আহবায়ক কাজী মামুন ও আব্দুল আজিমের পরিচালনায় বক্তারা প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নাগরিক সংবর্ধনা সফল এবং সার্থক করার লক্ষ্যে মিশিগান ছাত্রলীগ সহ অঙ্গসংগঠন সকলের প্রিয় নেত্রী যে কদিন নিউইয়র্কে অবস্থান করবেন মিশিগানের নেতৃবৃন্দ।

 

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহযোগিতা করার জন্য এবং জননেত্রী শেখ হাসিনার সংবর্ধনা অনুষ্ঠান সফল এবং সার্থক করার জন্য যে কোনো ধরনের বিশৃঙ্খলা যাতে না হয় সেদিকে খেয়াল রেখে সকল নেতাকর্মীর সাথে একাত্মতা প্রকাশ করে জননেত্রী শেখ হাসিনার সংবর্ধনা সফল অঙ্গীকার করেন নেতৃবৃন্দ।

 

শেখ হাসিনা যখন জাতিসংঘে বক্তব্য দেবেন সে সময় সকল নেতাকর্মীর সাথে জাতিসংঘের বাইরে শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে আওয়ামী পরিবারের নেতৃবৃন্দরা অবস্থান করবে। যাতে একাত্তরের পরাজিত শক্তি স্বৈরাচারী খালেদা জিয়ার কোনো সন্ত্রাসী যাতে সেখানে অবস্থান না করতে পারে সেদিকে খেয়াল রাখার জন্য নেতাকর্মীরা আহ্বান জানানো হয়।

 

বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ধর্ম বিষয়ক কমিটির অন্যতম সদস্য শহিদুর রহমান চৌধুরী জাবেদ, মিশিগান মহানগর আওয়ামী লীগের উপদেষ্ঠা আবুল হোসেন বাঙালি, মিশিগান মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদ চৌধুরী, আব্দুল বাসিত, মিশিগান স্টেট আমি লীগের সাংগঠনিক সম্পাদক সাবুল হোসেন, মিশিগান স্টেট যুবলীগের সভাপতি মোহাম্মদ আজিজ সুমন, সিনিয়র সহ-সভাপতি সৈয়দ সালেক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুম্মান চৌধুরী ইভান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইয়াহিয়া, প্রচার সম্পাদক তাহমিদ খান, দপ্তর সম্পাদক মুকুল খান, সহ সম্পাদক সৈয়দ ফরিদ,

মিশিগান সেচ্ছাসেবকলীগ নেতা কবির আহমদ শাহরিয়ার ও রুহুল আমিন,

ছাত্রলীগ সদস্য ইমরান এইচ নাহিদ, হাসিন হাসনাত।

 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মিশিগান স্টেট ছাত্রলীগের সদস্য রাফাত আহমেদ খান, রুয়েল আহমেদ, ইকবাল হোসেন, সুবন আহমেদ, সাদাত হোসেন মান্নান, আব্দুল আজিজ ফাহাদ, মানুন আহমেদ, নাহিদ আহমেদ, মো: মকে আহমেদ, শাহরিয়া হোসেন, আবু তাহের, এলবি হুদা, মাহিন হাসান, সাদমান আহমেদ সুহান, সায়েদ আহমেদ প্রমুখ।

 

সভা শেষে মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শাকুর খান মাখন সাহেবের মাতার রোগ মুক্তি র জন্য দোয়া পরিচালনা করেন মিশিগান মহানগর আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা হারুন আহমদ। সিলেট মহানগর ১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা জাবেদ সিরাজ মিশিগান আগমন উপলক্ষে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় মিশিগান স্টেট ছাত্রলীগের নেতৃবৃন্দ।