সাস্ট সাহিত্য সংসদে শাহনীল সভাপতি, আরিফুল সম্পাদক

3

শাবি প্রতিনিধি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বই, সাহিত্য ও মুক্তবুদ্ধিচর্চা বিষয়ক সংগঠন ‘সাস্ট সাহিত্য সংসদ’র নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন কমিটিতে সভাপতি হিসেবে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহ্নীল জুলকারনাইন এবং সাধারণ সম্পাদক ইংরেজি বিভাগের আরিফুল ইসলামকে মনোনীত করা হয়েছে।
গত বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-এ এর ১২৯ নম্বর গ্যালারি রুমে এ কমিটি ঘোষণা করেন সংগঠনের উপদেষ্টা বাংলা বিভাগের অধ্যাপক ফারজানা সিদ্দিকা রনি। এ সময় সদ্য সাবেক কমিটির সভাপতি মোহাম্মদ শাহিন ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান ভূঁইয়া উপস্থিত ছিলেন।
১৯ সদস্য বিশিষ্ট এ কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহসভাপতি ইংরেজি বিভাগের তানহা তাহসিন, একই বিভাগের অভিরাম দাস অভি, সহসাধারণ সম্পাদক এই বিভাগের শুভ দীপ তূর্য, ব্যবসায় প্রশাসন বিভাগের হামিদা আখতার, সাংগঠনিক সম্পাদক কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের আশিকুর রহমান বিশাল, সহসাংগঠনিক সম্পাদক বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শুভ ধর ও নৃবিজ্ঞান বিভাগের আনোয়ার আহমেদ।
এছাড়া অর্থ সম্পাদক হিসেবে ব্যবসায় প্রশাসন বিভাগের মাসুক আহমেদ, সহঅর্থ সম্পাদক ইংরেজি বিভাগের দীগন্ত রেজা, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সুলতানা আক্তার লুবনা, প্রকাশনা সম্পাদক ইংরেজি বিভাগের সিরাজুম মুনিরা তুলি, সহ-প্রকাশনা সম্পাদক এই বিভাগের সাদমান জামান নাবিদ, সমাজবিজ্ঞান বিভাগের আব্দুল্লাহ হারিস পাশা মনোনীত হয়েছেন।
সদ্য সাবেক কমিটির সভাপতি মোহাম্মদ শাহিন বলেন, আমরা ক্যাম্পাসের শিক্ষার্থীদের সাহিত্য ও মুক্তবুদ্ধি চর্চায় উদ্বুদ্ধ করতে প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে যাচ্ছি। সেই লক্ষ্যে আমরা নিয়মিত সাহিত্য আড্ডার আয়োজন, সভা, সেমিনার করে থাকি। ভবিষ্যতেও আমরা এই আন্দোলন চালিয়ে যাব।