মোমবাতি জ্বালিয়ে আবরার হত্যার প্রতিবাদে শামিল হাজারো শিক্ষার্থী

3

আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে মোমবাতি প্রজ্বলন করে মৌন কর্মসূচি পালন করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা। আজ বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তাঁরা এই কর্মসূচি পালন করেন।

মোমবাতি হাতে শিক্ষার্থীদের মৌন মিছিল। বুয়েট, ৯ অক্টোবর। ছবি: আবদুস সালামমোমবাতি হাতে শিক্ষার্থীদের মৌন মিছিল। বুয়েট, ৯ অক্টোবর। ছবি: আবদুস সালামপ্রথমে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে জড়ো হন। এরপর সেখানে মোমবাতি প্রজ্বলন করে তাঁরা পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। পুনরায় তাঁরা শহীদ মিনারের পাদদেশে মিলিত হন এবং সেখানে প্রজ্বলিত মোমবাতি রেখে আবরারের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন।

ক্যাম্পাসের শহীদ মিনারের বেদিতে মোমবাতি প্রজ্বলন। বুয়েট, ৯ অক্টোবর। ছবি: আবদুস সালামক্যাম্পাসের শহীদ মিনারের বেদিতে মোমবাতি প্রজ্বলন। বুয়েট, ৯ অক্টোবর। ছবি: আবদুস সালামশিক্ষার্থীরা এই মৌন কর্মসূচি পালনের মধ্য দিয়ে আজকের মতো কর্মসূচি শেষ করেন। আগামীকাল বৃহস্পতিবার সকালে তাঁরা আবার কর্মসূচি পালন করবেন।

মোমবাতি প্রজ্বলন করে শিক্ষার্থীদের নীরবতা কর্মসূচি পালন। শহীদ মিনার, বুয়েট, ৯ অক্টোবর। ছবি: হারুন আল রশীদমোমবাতি প্রজ্বলন করে শিক্ষার্থীদের নীরবতা কর্মসূচি পালন। শহীদ মিনার, বুয়েট, ৯ অক্টোবর। ছবি: হারুন আল রশীদ