তাহিরপুরের লাল শাপলার বিকি বিলের উদ্বোধন

24

সবুজ সিলেট ডেস্ক:
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়দল (উ.) ইউনিয়নেরর কাশতাল গ্রামের পাশে পর্যটনের অপার সম্ভাবনাময় লাল শাপলার বিকি বিলের উদ্বোধন করা হয়েছে।

আজ শনিবার (১২ অক্টোবর) সকালে এর উদ্বোধন করেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

এসময় তিনি বলেন, তাহিরপুর উপজেলাধীন বিশ্ব ঐতিহ্যের অংশ টাঙ্গুয়ার হাওর, নয়নাভীরাম নিলাদ্রী ডিসি পার্ক, শহীদ সিরাজ লেক, বারেকের টিলা, যাদুকাটা নদী, শিমুল বাগান, প্রত্নতাত্তিক নিদর্শন হলহলিয়া জমিদার বাড়ির পাশাপাশি লাল শাপলার বিকি বিলটি পর্যটন সম্ভবনার নতুন মাত্রাযোগ করবে। এই বিকিবিলটি হলহলিয়ার চক ও দিঘলবাঁক মৌজার প্রায় ১৪.৯৫ একর জায়গা নিয়ে গঠিত।

আরও পড়ুন : তাহিরপুরে লাল শাপলার স্বর্গরাজ্যে

তিনি আরও বলেন, ভবিষ্যতে এটি পর্যটনে আকর্ষণে নতুন সম্ভাবনাসৃষ্টি করবে এবং বিকিবিল এর উন্নয়নসহ এলাকার রাস্তাঘাট উন্নয়নের ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, তাহিরপুর উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. মুনতাসির হাসান, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আক্তার জাহান সাথী ও আসিফ আল জিনাত, বড়দল (উ.) ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে আগত পর্যটকবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

প্রসঙ্গত, তাহিরপুর উপজেলার ইউনিয়নের উত্তর বড়দল ইউনিয়নের কাশতাল গ্রামের পাশের বিকিবিল হাওর স্থানীয়দের কাছে শাপলার গ্রাম হিসেবেই পরিচিত।