ভোলার ঘটনা পূর্ব পরিকল্পিত : মোশাররফ

1

সবুজ সিলেট ডেস্ক
ভোলার ঘটনা পূর্ব পরিকল্পিত বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
গতকাল সোমবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন তিনি একথা বলেন।
মোশাররফ হোসেন বলেন, ভোলায় প্রতিবাদ কর্মসূচি পালন করতে দিলে সরকারের কি পতন হয়ে যেত। কীসের এত ভয়। কাদের প্রতি ভয়। ঘটনার শুরু শুক্রবার। ঘটনার পরে পুলিশের ব্যাখ্যায় মনে হয় তারা পুরো বিষয়টি আগে থেকেই জানতো। তাহলে এত সময় পেয়েও সামাল দিতে পারলো না কেন। এর কারণ সরকার ও পুলিশের কাছে জনতার কোনো মূল্য নেই।
আমরা মনে করি ভোলার ঘটনা পূর্বপরিকল্পিত। যে কারণে ভোলাকে রক্তে রঞ্জিত করা হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন মোশাররফ হোসেন।
তিনি আরও বলেন, আমরা সরকারের উদ্দেশে বলতে চাই- জনগণকে যারা অবজ্ঞা করে তাদের পরিণতি শুভ হয় না। গণমানুষের জানমাল নিয়ে ছিনিমিনি খেলবেন না। যথেষ্ট হয়েছে। ভোলার গণহত্যার বিচার করতে হবে। ভোলার জনগণের দাবি অবিলম্বে মেনে নিতে হবে। ভোলার ঘটনায় ঢাকা মহানগরীর থানায় থানায় এবং সারাদেশে জেলা ও মহানগরে প্রতিবাদ কর্মসূচি পালন করবে বলে ঘোষণা দেন মোশাররফ।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ অনেকেই।